রিমান্ডের কথা শুনেই অসুস্থ মন্ত্রী

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পর শনিবার সন্ধ্যায় গ্রেফতার করা হয় তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও। এরপর আদালতে দুদিনের রিমান্ড মঞ্জুর হলে অসুস্থ হয়ে পড়েন পার্থ, নেয়া হয় হাসপাতালে। এদিকে শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে অর্পিতাকেও।

কলকাতার মেয়ো রোডের গান্ধী মূর্তির পাদদেশে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক নিয়োগে বঞ্চিতরা। এ আন্দোলনের মধ্যেই পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যোয়, তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় ও বর্তমান শিক্ষামন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতে অভিযান চালায় ভারতের অর্থ বিষয়ক কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা- ইডি।

তল্লাশিতে অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা জব্দ করা হয়। পরে সেই অভিযোগেই পার্থকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর পার্থকে সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হলে বিচারক তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। কিন্তু রিমান্ডের কথা শুনেই অসুস্থ হয়ে পড়েন তৃণমূলের এ নেতা। পরে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়।

পার্থ চট্টোপাধ্যায়ের পর তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়। শরীরিক পরীক্ষার জন্য তাকেও হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বাণিজ্যমন্ত্রীকে গ্রেফতারের পর তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, দোষী সাব্যস্ত হলেই পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ইডি সূত্র বলছে, পার্থ ও অর্পিতার নামে কলকাতা ও কলকাতার বাইরে শত শত কোটি টাকার সম্পদের হদিস পাওয়া গেছে।

এসএইচ-১৮/২৪/২২ (অনলাইন ডেস্ক)