শিক্ষার্থীকে যৌন হয়রানি, প্রধান শিক্ষকের বিচারের দাবি

ছাত্রীকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগে পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পালের বিচার দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রোববার দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের প্রধান ফটকে বিক্ষোভের অংশ হিসেবে সাঁথিয়া উপজেলা সড়ক অবরোধ করে রাখে তারা।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষকের কাছে প্রাইভেট না পড়লে খারাপ আচরণ করে, ভয়ভীতি দেখায়। দশম শ্রেণির এক শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেন প্রধান শিক্ষক বিজয় কুমার। এছাড়াও সহকারী শিক্ষক বাবুল পাল অপর এক ছাত্রীকে একই প্রস্তাব দেন। শিক্ষকদের বিরুদ্ধে চলতি বছরের গত ১৭ মে বিদ্যালয়ের সভাপতি ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিলে তদন্ত কমিটির কাছে ওই ঘটনার প্রমাণ মেলে।

কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও কোনো প্রতিকার পাচ্ছে না তারা। তাই রোববার সকালে তারা ওই দুই শিক্ষকের অপসারণ ও পদচ্যুতির দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।

শিক্ষার্থীরা আরও বলেন, অবিলম্বে প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও বাবুল চন্দ্র সাহার অপসারণ চাই। দ্রুত এই দুই শিক্ষকের অপসারণ করা না হলে আমরা ধারাবাহিকভাবে আন্দোলন অব্যাহত রাখব। এ ঘটনায় এলাকার সুধীমহল, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকেরা অবিলম্বের সুষ্ঠু বিচার দাবি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ এ বিষয়ে কিছু বলতে নারাজ। তিনি বলেন, যা বলার প্রশাসনকে বলব।

অপর অভিযুক্ত শিক্ষক বাবুল চন্দ্র সাহা একইভাবে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে ইচ্ছুক নয় বলেও জানান।

এসএইচ-১৭/২৪/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)