নারীকে লাঞ্ছিত করে গ্রেফতার ‘নেতা’, ডাকলেন বোন

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির স্বঘোষিত নেতা শ্রীকান্ত ত্যাগী। সম্প্রতি প্রতিবেশী এক নারীকে গালিগালাজ এবং লাঞ্ছিত করেন নয়ডার এই বাসিন্দা। এ ঘটনার ভিডিও করেন স্থানীয় এক ব্যক্তি। পরে এ নিয়ে সমালোচনার মুখে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়ার পর নিজের ‘ভুল’ বুঝতে পারার কথা জানিয়ে ওই নারীকে নিজের ‘বোনের মতো’ বলে উল্লেখ করেছেন শ্রীকান্ত।

বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। উত্তর প্রদেশের মিরাট থেকে গ্রেফতারের পর সংবাদমাধ্যম টিভি নাইনকে দেয়া এক সাক্ষাৎকারে শ্রীকান্ত বলেন, ‘আমি যেভাবে তার (ভুক্তভোগী নারী) সঙ্গে ব্যবহার করেছি, এর জন্য আমি অনুতপ্ত। আমার এটা করা উচিত হয়নি। সে আমার বোনের মতো। সমাজে নারীদের সম্মানের স্থান রয়েছে। তাই অবশ্যই এটি একটি ভুল। আমি এটা বুঝতে পেরেছি এবং আমি তার কাছে ক্ষমা চাইতে প্রস্তুত।’

তিনি আরও বলেন, ‘আমি রাগের মাথায় এটা করেছি। কারো সঙ্গেই এমন ব্যবহার করা উচিত নয়।’

কেন ওই নারীকে হেনস্তা করেছেন–এমন প্রশ্ন করা হলে শ্রীকান্ত জানান, নিজের ফ্ল্যাটের সামনে গাছ লাগিয়েছিলেন তিনি। কিন্তু গাছ লাগানোর কারণে মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে বলে অভিযোগ করে এ নিয়ে আপত্তি জানিয়েছিলেন সোসাইটির এক নারী।

পরে ওই নারীর সঙ্গে বিবাদে জড়ান শ্রীকান্ত। একপর্যায়ে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ওই নারীকে গালিগালাজ করতে থাকেন। অভিযোগ রয়েছে মারধরেরও।

নারীকে গালিগালাজ করার ভিডিও ভাইরাল হওয়ার পর পলাতক ছিলেন শ্রীকান্ত ত্যাগী। মিরাটের উপকণ্ঠে এক সহযোগীর বাড়ি থেকে মঙ্গলবার গ্রেফতার করা হয় তাকে।

এসএইচ-০৩/১০/২২ (অনলাইন ডেস্ক)