সিংহের খাঁচায় ঢুকে প্রাণ হারালেন

চিড়িয়াখানার নিরাপত্তা বেষ্টনীর ওপর দিয়ে লাফ মেরে সিংহের খাঁচায় ঢুকে পড়েছিলেন এক ব্যক্তি। এরপর সিংহের আক্রমণে জখম হয়ে মারা গেছেন ওই ব্যক্তি। রোববার ঘানার রাজধানী আক্রার একটি চিড়িয়াখানায় এ ঘটনা ঘটেছে।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, আক্রার চিড়িয়াখানায় কোনো কারণ ছাড়া সিংহের খাঁচায় লাফ দেন ওই ব্যক্তি। ওই খাঁচায় একটি সিংহ, সিংহী ও দুটি সিংহ শাবক ছিল। খাঁচার ভেতর ওই ব্যক্তিকে দেখে তার ওপর ঝাঁপিয়ে পড়ে একটি সিংহ। যার আক্রমণে প্রাণ হারান ওই ব্যক্তি।

ঘানার বন্যপ্রাণীর দায়িত্বে নিয়োজিত রাষ্ট্রীয় সংস্থা ফরেস্ট্রি কমিশন জানিয়েছে, রাজধানী আক্রাতে চিড়িয়াখানার নিরাপত্তা বেষ্টনীর ওপর দিয়ে লাফ দেওয়ার পর সিংহের আক্রমণের শিকার হন ওই ব্যক্তি।

নিরাপত্তা বেষ্টনী টপকে কীভাবে সিংহের খাঁচার ভেতরে ওই ব্যক্তি ঢুকলেন, বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ। ঘটনার পর আক্রা চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

পুলিশের একজন মুখপাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, লোকটি কীভাবে সীমাবদ্ধ এলাকায় ঢুকেছে তা নিশ্চিত হতে আমরা মামলাটি তদন্ত করছি।

১৯৬০ এর দশকের প্রথম দিকে ঘানার প্রথম রাষ্ট্রপতি কোয়ামে এনক্রুমাহ ব্যক্তিগত সংগ্রহশালা হিসাবে প্রতিষ্ঠিত করেছিলেন এই চিড়িয়াখানা। পরে ১৯৬৬ সালে তার উৎখাতের পর জনসাধারণের জন্য এটি উন্মুক্ত করা হয়।

এসএইচ-০৯/২৯/২২ (অনলাইন ডেস্ক)