প্রেমের ফাঁদে পা দিতেই নারীর ব্যাংক থেকে উধাও ২০ লাখ টাকা

প্রেমের ফাঁদে পা দিয়ে ২০ লাখ টাকা খোয়ালেন ৪৮ বছর বয়সী এক নারী। এ ঘটনার পর থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। প্রতারকের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটকে।

খবরে বলা হয়, বেশ কয়েক মাস আগে অপরিচিত একটি নম্বর থেকে ওই নারীর ফোনে কল আসে। ফোনের ওপারে থাকা অপরিচিত পুরুষকণ্ঠটি তাকে জানান, তিনি ভুল করে ফোন করে ফেলেছেন। তারপর থেকেই অবশ্য মাঝেমাঝে ফোন আসতে শুরু করে।

ওই নারী প্রথম দিকে বিরক্ত বোধ করলেও ধীরে ধীরে ওই ব্যক্তির প্রতি দুর্বল হতে শুরু করেন। এরপর কথাবার্তা শুধু ফোনেই সীমাবদ্ধ থাকে না। হোয়াটসঅ্যাপেও কথা বলতে শুরু করেন দু’জনে। ইনস্টাগ্রাম, ফেসবুকেও পরস্পরের বন্ধু হন। এভাবে কিছু দিন চলার পর সামনাসামনি দেখা করেন। ওই ব্যক্তিকে পছন্দ হয় নারীর। ওই ব্যক্তি নিজেকে আমেরিকার প্রবাসী বলে দাবি করেছিলেন।

খবরে আরও বলা হয়, হঠাৎ একদিন ওই ব্যক্তি ফোন করে জানান তিনি কিছু আমেরিকান ডলার, আইফোন এবং সোনা পাঠাচ্ছেন। এর ঠিক দু’দিন পরেই নিজেকে শুল্ক দফতরের কর্মী বলে দাবি করে জানান, তার নামে কিছু পার্সেল এসেছে। সেগুলি নিতে হলে দিতে হবে ‘পার্সেল চার্জ’।

হোয়াটসঅ্যাপে একটি লিঙ্ক পাঠিয়ে বলা হয় ওই লিঙ্কের মাধ্যমে টাকা জমা করতে হবে। তখন সেই কথা মতো ওই লিঙ্কে ঢোকেন ওই নারী। কিন্তু ঢোকার পর বুঝতে পারেন তিনি ফাঁদে পা দিয়েছেন। সেই মুহূর্তে ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করতেই দেখেন তার সঞ্চিত ১৬ লক্ষ টাকা পুরো উধাও।

এসএইচ-০৮/১১/২২ (অনলাইন ডেস্ক)