ওমাইমার প্রথম পাঁচের পর জিতল পাকিস্তান

নারী এশিয়া কাপে প্রথম পাঁচ উইকেটের দেখা পেলেন ওমাইমা সোহাইল, তার ক্যারিয়ারের জন্যও ব্যাপারটা একই। এরপর ব্যাট হাতে কিছুটা চাপে পড়ল পাকিস্তান।

তাদের বাঁচালেন নিদা ধার ও আয়শা নাসিম। শ্রীলঙ্কার বিপক্ষে সেমিফাইনাল খেলতে হবে তাদের। এর আগে ড্রেস রিহার্সাল জিতে রাখল পাকিস্তান।

মঙ্গলবার  সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫ উইকেটে জিতেছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে ১১২ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়ায় নেমে ৭ বল হাতে রেখেই জয় পায় পাকিস্তান।

টস জিতে ব্যাট করতে নেমে স্বস্তির শুরুই পায় শ্রীলঙ্কা। সেমিফাইনালের আগে রানে ফিরেছেন দলটির অধিনায়ক চামিরা আতাপাত্তু। ৯ চারে ২৬ বলে ২১ রান আসে তার ব্যাট থেকে। তুবা হাসানের বলে নিদা ধারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।

অবশ্য ব্যর্থ হন আরেক উদ্বোধনী ব্যাটার হারশিতা চামারাবিক্রমা। ৬ বলে ১ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এরপরই শুরু হয় ওমাইমা সোহাইলের স্পিন জাদু। পাকিস্তানি এই বোলার একে একে নেন পাঁচ উইকেট। টুর্নামেন্টে প্রথমবারের মতো কোনো বোলার এমন কীর্তি গড়েন।

নিজের ক্যারিয়ারেও এর আগে পাঁচ উইকেটের দেখা পাননি ওমাইমা। নিজের চার ওভারে ১৩ রান দেন তিনি। এছাড়া তুবা হাসান দুই ও নিদা ধার ১ উইকেট নেন।

জবাব দিতে নেমে শুরু থেকেই চাপে ছিল পাকিস্তান। তবে রান তোলার গতিও ঠিক রেখেছিল তারা। প্রথম তিন ব্যাটার মুনিবা আলী, সিদরা আমিন ও বিসমাহ মারুফের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। যথাক্রমে তারা করেন ১০, ১৩ ও ১৩ রান।

৫১ রানে চার উইকেট হারিয়ে কিছুটা চাপেও পড়েছিল পাকিস্তান। তবে তাদের জয়ের বন্দরে পৌঁছে দেন নিদা ধার ও আয়শা নাসিম।

১ চারে ২৮ বলে ২৬ রান করে নিদা ও ৫ বলে ১৬ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন আয়শা। এর বাইরে ২৬ বলে ২০ রান করেন আলিয়া রিয়াজ।

এসএইচ-০৯/১১/২২ (স্পোর্টস ডেস্ক)