স্বামী নয়, ভালবাসার মানুষ শ্বশুর! যমজ সন্তানের মা হতে চলেছেন ‘বউমা’

অবৈধ সম্পর্কে জড়িয়েছেন স্ত্রী। তাও আবার বাইরের কোনও পুরুষের সঙ্গে নয়। তাঁর নিজেরই বাবার সঙ্গে। ঘটনার আঁচ পেয়েই বেজায় চটে যান ব্যক্তি। কিন্তু স্ত্রীকে প্রশ্ন করতেই আরও এক বিস্ফোরক তথ্য তাঁর সামনে আসে। জানতে পারেন, স্ত্রী যমজ সন্তানের মা হতে চলেছেন। আর সেই সন্তান জন্মের নেপথ্যেও তাঁর নিজেরই বাবা।

তাই নিজের জীবনটাকেই সিনেমার গল্পের সঙ্গে তুলনা করেছেন ওই মার্কিন ব্যক্তি। এমনিতেই সেখানকার মানুষজন যৌনতা নিয়ে বিশেষ ছুঁতমার্গ রাখেন না। অনেকেরই একাধিক যৌনসঙ্গী থাকে। এমনকি অবৈধ সম্পর্কেও অনেকেই জড়িয়ে পড়েন। সব ক্ষেত্রেই তা বিরাট কোনও জটিলতার জন্ম দেয় এমনটাও নয়। তবে এক্ষেত্রে যা ঘটেছে তাকে জটিল না বলে উপায় নেই! কারণ এক মহিলা অবৈধ সম্পর্কে জড়িয়েছেন তাঁর নিজের শ্বশুরের সঙ্গেই। প্রথমে এসবের কিছুই বুঝতে পারেননি তাঁর স্বামী। কাজের জন্য তাঁকে সারাদিন বাড়ির বাইরে থাকতে হয়। সেই সুযোগে শ্বশুরের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন ওই মহিলা। এমনটাই দাবি তাঁর স্বামীর।

কোনও একদিন কাজ থেকে ফিরে স্ত্রীর মোবাইল ঘাঁটতে গিয়ে কিছু ছবি খুঁজে পান তিনি। সেইসব ছবি দেখেই প্রথমে তাঁর সন্দেহ হয়। এরপর তাঁর বাবার বেডরুমে লাগানো ক্যামেরা ফুটেজ চেক করেন তিনি। তখনই সবটা পরিষ্কার হয় তাঁর কাছে। ওই ব্যক্তির দাবি, দিনের বেশিরভাগ সময় সেই ঘরেই কাটান তাঁর স্ত্রী। যদিও এমনটা আগে ছিল না। কয়েক বছর আগে ওই ব্যক্তির বাবা তাঁদের বাড়িতে থাকতে আসেন। এর কিছুদিন পর থেকেই স্ত্রী-র মধ্যে অদ্ভুত পরিবর্তন লক্ষ্য করেন তিনি। প্রথমে সেদিকে আমল না দিলেও পরে সবটা পরিষ্কার হয় তাঁর কাছে। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। অর্থাৎ তাঁর স্ত্রী গর্ভবতী হয়ে পড়েছেন। আর গর্ভের সন্তান, তাঁর বাবার ঔরসজাত।

ঘটনার জেরে তিনি একদিকে যেমন চটেছেন, তেমনই মুষড়ে পড়েছেন। নিজের বাবার এই আচরণ কিছুতেই মেনে নিতে পারছেন না ওই মার্কিন ব্যক্তি। মাত্র ২২ বছর বয়সে প্রেম করে বিয়ে করেছিলেন নিজের বান্ধবীকে। সেই কিনা এমনটা করল! তাও স্রেফ সম্পর্ক হলেও নাহয় কথা ছিল, এখানে তো তার থেকেও বেশি কিছু করে ফেলেছেন তাঁর বাবা ও স্ত্রী। অন্যদিকে আরও একটা ব্যপার নিয়ে বেজায় চিন্তায় ওই ব্যক্তি। স্ত্রীর গর্ভে থাকা দুই শিশু তাঁর সন্তানসম হলেও, সম্পর্কের দিক দিয়ে তারা ওই ব্যক্তির ভাই।

তাই তাঁদের ঠিক কোন পরিচয় তিনি দেবেন তা ভেবে কূল পাচ্ছেন না। নিজের জীবনের এই দুঃখে ভরা কাহিনীই সম্প্রতি প্রকাশ্যে এনেছেন ওই মার্কিন ব্যক্তি। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সেই ঘটনা নেটদুনিয়ায় প্রকাশ করে। সেখানেও সকলে সহানুভূতি দেখিয়েছেন তাঁর প্রতি। আবার ঘটনার জেরে হাসির রোলও তুলেছেন নেটদুনিয়ার বাসিন্দারা। সব মিলিয়ে ওই ব্যক্তির জীবন যে সত্যিই সিনেমার গল্প হয়ে উঠেছে, সে ব্যাপারে কোনও সন্দেহ নেই।

এসএইচ-১২/০৩/২৩ (অনলাইন ডেস্ক)