বকশিশ দিলেন আট লাখ টাকা

পছন্দের খাবার আনতে বাড়ির পাশের একটি সাবওয়ের চেইন শপে গিয়েছিলেন এক নারী। কিন্তু খাবার নিতে গিয়ে বিল পরিশোধের সঙ্গে তিনি বকশিশ হিসেবে ৭ হাজার ১০৫ ডলার দিয়েন দেন। যা বাংলাদেশি মুদ্রায় ৭ লাখ ৮২ হাজার ৮৫৭ টাকা। খবর এনডিটিভি

যুক্তরাষ্ট্রের ওই নারীর পছন্দের খাবার ইতালিয়ান সাব। প্রতি সপ্তাহেই তিনি এটি খান। গত ২৩ অক্টোবর পছন্দের আনতে গিয়ে এ ঘটনা ঘটান। তার খাবারের দাম হয়েছিল মাত্র ৭ দশমিক ৫৪ ডলার (৮৩১ টাকা)।

ভেরা কোনার নামের ওই মার্কিন নারী বিল পরিশোধ করতে ব্যাংক অব আমেরিকার ক্রেডিট কার্ড ব্যবহার করেন। কিন্তু বিল দেওয়ার সময় নিজের ফোন নম্বরের শেষ ছয় সংখ্যা চেপে ফেলেন, ভাবেন এই কেনাকাটার ফলে তিনি সাবওয়ে লয়্যালটি পয়েন্ট পাবেন।

কিন্তু সপ্তাহ শেষে তিনি যখন ক্রেডিট কার্ডের তথ্য যাচাই করেন তখন হতবাক হয়ে যান। ভেরা এনবিসি নিউজকে বলেন, ‘আমি যখন আমার রসিদের দিতে তাকালাম, বললাম হে ঈশ্বর! কে এত অর্থ বকশিশ দেয়।’ পরে ভেরা ব্যাংকের কাছে অভিযোগ করেন, তিনি এত ডলার খরচ করেননি। তবে ব্যাংক তার এই দাবি প্রাথমিকভাবে অস্বীকার করে।

ভেলা আশা করেন, ব্যাংক হয়তো তার বিষয়টি দ্রুত সমাধান করবে। কিন্তু শেষ পর্যন্ত ব্যাংক নেতিবাচক জবাব দেয়।

বিষয়টি সমাধানের জন্য ভেরা সাবওয়ে কর্তৃপক্ষের দারস্থ হয়েছিলেন। কিন্তু এর ব্যবস্থাপক জানান, তার ব্যাংকই এটি সমাধান করতে পারবে। তিনি ব্যবস্থাপককে বলেন, ‘ব্যাংকে গিয়ে আমি কথা বলেছি। ব্যাংক সেই অর্থ ফেরত দিতে অস্বীকৃতি জানিয়েছে। পরে ভেরা আবারও তার অভিযোগ তুলে ধরেন। এক মাসের বেশি সময় অপেক্ষা করার পর ওই নারী সাময়িক সময়ের জন্য একটি ক্রেডিট কার্ড নেন।

ব্যাংক অব আমেরিকার একজন মুখপাত্র নিউইয়র্ক পোস্টকে বলেন, তারা গ্রাহককে অর্থ ফেরত দিতে সাবওয়েকে অনুরোধ জানিয়েছেন এবং তারা সম্মতও হয়েছে।

এসএইচ-০৫/২৬/২৩ (অনলাইন ডেস্ক)