মাকে খুন করে রক্ত পান করলো ছেলে!

তন্ত্রবিদ্যার মোহে পড়ে অনেক নিজের সন্তানকে বলি দিলেও, এবার তার চেয়ে ঘটেছে ভয়াবহ ঘটনা। তন্ত্র সিদ্ধিলাভের আশায় এবার নিজের জন্মদাত্রী মাকে খুন করে তার রক্ত পান করলো ছেলে। লোমহর্ষক এই ঘটনা ঘটেছে ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ছত্তিশগড় রাজ্যের কোরবায় নামক এক জায়গায়। দিলীপ যাদব নামে ওই ‘নরখাদক’ যদিও এখন পলাতক রয়েছে।

জানা গেছে, প্রথমে ওই ব্যক্তি তন্ত্রবিদ্যা লাভের মোহে পড়ে নিজের মাকে হত্যা করে লাশ টুকরো টুকরো করে আগুনে পুড়িয়ে দেয়। এরপর সে পালিয়ে যায়। দিলীপ যাদব নামে ওই ব্যক্তির বাড়ি থেকে আধপোড়া মাংসের অবশিষ্টাংশ, তন্ত্রসাধনার বইপত্র এবং তন্ত্রসাধনার নানাবিধ উপকরণ উদ্ধার করেছে পুলিশ।

ইতিমধ্যে দিলীপের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে রাজ্য পুলিশ। তবে এমন নারকীয় ঘটনার সূত্রটা অবশ্য জানিয়েছেন স্থানীয় এক বাসিন্দা।

কোরবার অতিরিক্ত পুলিশ সুপার জয়প্রকাশ বধাই জানান, বৃহস্পতিবার রামকচর গ্রামের সমীরণ যাদব নামে এক নারী হঠাৎ তাদের থানায় এসে উপস্থিত হন এবং নিজের চোখে দেখা এই বীভৎস ঘটনা পুলিশকে জানান।

সমীরণ জানান, গত ৩১ ডিসেম্বর সকালে তিনি তার এক পড়শি, সুমারিয়ার বাড়িতে যাচ্ছিলেন। বাড়ির কাছাকাছি আসতেই সেখান থেকে অদ্ভুত ধরনের গোঙানির আওয়াজ তার কানে আসে। তারপরই তার নজরে পড়ে ওই বীভৎস দৃশ্য।

ছত্তিশগড়, ঝারখণ্ড ও মধ্যপ্রদেশের আদিবাসী এলাকায় এখনও কুসংস্কার ও অন্ধবিশ্বাস রয়েছে। প্রায়ই ডাইনি অপবাদ দিয়ে নিরীহ নারীদের ওপর চলে অত্যাচার, মৃত্যুর ঘটনাও ঘটে। তবে এই ঘটনা আর পাঁচটি ঘটনাকে ছাপিয়ে নৃশংসতার নজির স্থাপন করলো।

এসএইচ-১৬/০৮/১৯ (আন্তর্জাতিক ডেস্ক)