রাতারাতি উধাও ব্রিজের ৭৫ ফুট অংশ!

প্রকাশিতঃ জুন ৭, ২০১৯ আপডেটঃ ১১:২৭ অপরাহ্ন

রাশিয়ার আর্টিক অঞ্চলে উম্বা নদীর উপর তৈরি করা হচ্ছিল একটি ব্রিজ। বেশ কিছুদিন ধরেই চলছিল সেই ব্রিজ তৈরির কাজ। কাজ প্রায় শেষ হয়েই এসেছিল। হঠাত্ই দেখা গেল ব্রিজের প্রায় ৭৫ ফুট অংশ উধাও!

রাশিয়ার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ভিকে-তে গায়েব হয়ে যাওয়া সেতুর অংশ পোস্ট করেন এক ব্যক্তি। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ঘুরতে থাকে ওই ব্রিজের ছবি। এরপরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে সে দেশের প্রশাসন।

শেয়ার হওয়া সেতুর সেই ছবিতে দেখা যাচ্ছে, নদীর উপর থাকা ব্রিজের মধ্যবর্তী অংশ গায়েব। সেই অংশের একটি টুকরো ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে উম্বা নদীর জলে।

ব্রিজের এরকম ভাবে উধাও হয়ে যাওয়া দেখে চিন্তায় প়ড়েছেন সেখানকার স্থানীয় প্রশাসন। কী করে ব্রিজটির এমন অবস্থা হল তা জানতে তদন্তও শুরু হয়েছে।

বিশেষজ্ঞদের মতে, কোনও ভাবেই ব্রিজের কোনও অংশ এভাবে ভেঙে পড়ে না। অর্থাৎ প্রাকৃতিক বিপর্যয়ের কারণে ব্রিজের এমন অবস্থা বলে মনে করছেন না বিশেষজ্ঞরা।

স্থানীয়দের একাংশের মতে, ব্রিজটি খুলে এনে তারপর সেখান থেকে লোহার জিনিসপত্র চুরি করেছে চোরেরা। পুলিশও এই বিষয়টি নিয়েই তদন্ত করছে।

এই মামলার দায়িত্বে থাকা এক পুলিশ অফিসার বলেছেন, সেতু থেকে জিনিস চুরি করে চোরেরা বিক্রি করেও থাকতে পারে। আমরা তদন্ত চালাচ্ছি। যদিও চোরেদের পরিচয়ের ব্যাপারে এখন তেমন কিছু জানা যায়নি।

এসএইচ-২১/০৭/১৯ (আন্তর্জাতিক ডেস্ক, সূত্র: জি নিউজ)