নাগরিক আইনের বিরোধিতা করলে লাশ গুণতে হবে

ভারতে পাস হওয়া বিতর্কিত নাগরিক আইন সংশোধনীর বিরোধিতা করলে লাশ গুণতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। একই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে বাংলাদেশে চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

গতকাল সোমবার পশ্চিমবঙ্গ বিজেপির পক্ষ থেকে একটি বিশেষ বৈঠকের আয়োজন করা হয়। সেই বৈঠকে উপস্থিত থেকে এই হুঁশিয়ারি দেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ বলেন, ভারতের যেখানে যেখানে আমাদের দলের সরকার রয়েছে, সেখানে আন্দোলনের নামে সমাজবিরোধীমূলক কাজ চলছে। এদেরও সমাজবিরোধীদের মতো শায়েস্তা করা দরকার। পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূলকে প্রশ্ন করেন, ‘নাগরিকত্ব আইন নিয়ে তৃণমূল এখন প্রতিবাদের ঝড় বইয়ে দিচ্ছে।

যখন বিলটি রাজ্যসভায় উঠলো, ভোটাভুটি হলো, তখন তৃণমূলের আট জন সাংসদ কোথায় ছিলেন? কেন তারা বিল পাশের সময় সংসদে ছিলেন না? একটা সময় তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি লোকসভার স্পিকারকে অনুপ্রবেশ ইস্যুতে কাগজ ছুঁড়ে মেরেছিলেন, আজ কেন উল্টো কথা বলছেন?’

মমতার স্বরূপ প্রকাশ করে দেওয়ার জন্য বিজেপির নেতা কর্মীদের নির্দেশ দিয়ে দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় যে বিভেদ সৃষ্টি করছেন, তা বোঝাতে হবে বাংলার মানুষকে।

এসএইচ-১৪/৩১/১৯ (আন্তর্জাতিক ডেস্ক)