বাইডেনকে চিঠি দিতে গিয়ে দুই অস্ত্রধারী আটক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি দিতে গিয়ে প্রেসিডেন্ট বাসভবন হোয়াইট হাউসের সামনে থেকে অস্ত্রসহ দুজনকে আটক করেছে ওয়াশিংটন পুলিশ।

মার্কিন গণমাধ্যম এনবিসিওয়াশিংটনের একটি প্রতিবেদনে ওয়াশিংটন পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে হোয়াইট হাউসের পাশে ১৫ স্ট্রিট ও পেনসিলভানিয়া অ্যাভিনিউয়ের মোড় থেকে ওই দুজনকে আটক করা হয়।

আটককৃতরা হলো- সিলভিয়া হল (৬৬) ও তার পুরুষ সঙ্গী। তবে গ্রেপ্তার হওয়া ওই পুরুষের নাম প্রকাশ করা হয়নি।

ওয়াশিংটন পুলিশ সূত্রের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম থেকে জানা গেছে, গ্রেপ্তার হওয়া ওই নারী জানিয়েছেন, তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য একটি চিঠি নিয়ে এসেছিলেন। ওই চিঠি তিনি প্রেসিডেন্টের হাতেই দিতে চেয়েছিলেন।

গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য মার্কিন সিক্রেট সার্ভিসের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওয়াশিংটন পুলিশের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম আরো জানিয়েছে, গ্রেপ্তার দুজন হোয়াইট হাউসের সামনে গাড়ি পার্ক করে ভেতরে ঢোকার জন্য তল্লাশি পয়েন্ট পার হওয়ার চেষ্টা করছিলেন। পরে গাড়ি তল্লাশি করে সিলভিয়ার হেফাজতে থাকা গুলিভর্তি লাইসেন্স ছাড়া একটি বন্দুক উদ্ধার করা হয়।

এছাড়াও তার পুরুষ সঙ্গীর কাছ থেকেও একটি পিস্তল পাওয়া গেছে। তাদের কাছে প্রেসিডেন্ট বাইডেনকে লেখা একটি চিঠি ছিল। চিঠিতে কী লেখা ছিল তা জানানো হয়নি।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে সন্ত্রাসীদের তাণ্ডব ও প্রেসিডেন্ট বাইডেনের শপথ অনুষ্ঠান ঘিরে রাজধানী ওয়াশিংটন ডিসিতে নিরাপত্তাব্যবস্থা অনেক জোরদার করা হয়েছে।

এসএইচ-১৩/১৬/২১ (আন্তর্জাতিক ডেস্ক)