সৌদিতে গ্রেফতারকৃত টিকটকার সাফওয়ান লাইভে কী বলেছিলেন?

মিশরের জনপ্রিয় একজন টিকটকারকে গ্রেফতার করেছে সৌদি আরব। ‘যৌনতাপূর্ণ কথাবার্তা’ ও ‘যৌন উসকানিমূলক আধেয়’ (কনটেন্ট) প্রচারের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

সৌদি পুলিশ জানিয়েছে, এক নারী বন্ধুর সঙ্গে লাইভে যৌন উসকানিমূলক আলোচনা ছড়ানোর দায়ে মিশরের টিকটকার তালা সাফওয়ানকে গ্রেফতার করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে সাফওয়ানকে তার এক নারী বন্ধুর সঙ্গে লাইভ কথা বলতে দেখা যায়। সাফওয়ান তার বান্ধবীকে ‘তিনি একা আছেন’ জানিয়ে রিয়াদে তার বাসায় আসতে বলেন। কিন্তু ওই বান্ধবী বলেন, ‘এখন রাত ৩টা ৩০, এত রাতে তিনি আসতে পারবেন না’।

এরপর সাফওয়ান জবাব দেন, এটা উপযুক্ত সময়। সবাই ঘুমিয়ে থাকবে সুতরাং তারা শুনতে পাবে না আমি তোমার সঙ্গে কী করব। তারা তোমার চিৎকার শুনতে পাবে না, বুঝতে পারবে না আমরা কতটা মজা করছি।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সাফওয়ানের এই ক্লিপ ভাইরাল হয়। সৌদি নেটিজেনরা (সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী) এই ক্লিপ ব্যবহার করে হ্যাসট্যাগে লেখেন ‘তালা সাফওয়ান সমাজ কলুষিত করছে’।

সৌদির একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী লেখেন, টিকটকের লাইভস্ট্রিমে এই ধরনের অবক্ষয়মূলক বিষয় ঘটছে। এগুলো নিয়ন্ত্রণ করা প্রয়োজন।

সৌদি পুলিশ গ্রেফতারকৃত সাফওয়ানকে প্রসিকিউটরের কাছে হস্তান্তর করেছে।

টিকটকে সাফওয়ানের ৫০ লাখ অনুসারী এবং ইউটিউবে ৮ লাখের বেশি সাবসক্রাইবার রয়েছে।

এসএইচ-১৬/২৭/২২ (আন্তর্জাতিক ডেস্ক)