পুলিশ থেকে বিচারক, সবাইকে ‘দেখে নেয়ার’ হুমকি ইমরানের

নিজের চিফ অব স্টাফ শাহবাজ গিলের সঙ্গে ‘খারাপ আচরণের’ অভিযোগে পুলিশ, আমলা, পাকিস্তানের নির্বাচন কমিশন এবং রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেয়ার পর এবার বিচার বিভাগকেও সতর্ক করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

শনিবার ইসলামাবাদে এক সমাবেশে তার দলের প্রতি ‘পক্ষপাতদুষ্ট’ মনোভাব দেখানোয় এর পরিণতির জন্য বিচার বিভাগকে প্রস্তুত থাকা উচিত বলেও মন্তব্য করেন ইমরান খান।

সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, এদিন ইসলামাবাদে সিআরপিসির (কোড অব ক্রিমিনাল প্রসিডিউর) ১৪৪ ধারা এবং এমপিওর (মেইনটেনেন্স অব পাবলিক অর্ডার) ১৬ ধারা আরোপ করা সত্ত্বেও ইমরান খানের নেতৃত্বে পিটিআইয়ের বিপুলসংখ্যক নেতাকর্মী দলীয় এই সমাবেশে যোগ দেন।

স্থানীয় এফ-নাইন পার্কের ওই সমাবেশে ইমরান বলেন, ইসলামাবাদ পুলিশের অনুরোধে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরী শাহবাজ গিলের দুদিনের শারীরিক রিমান্ড মঞ্জুর করেছেন। তার (জেবা চৌধুরী) নিজেকে প্রস্তুত করা উচিত। কারণ, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ৯ আগস্ট ইসলামাবাদ থেকে শাহবাজ গিলকে গ্রেফতার করে পুলিশ। রাষ্ট্রদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে বানিগালা থানায় একটি মামলাও করা হয়েছে। অন্য অভিযোগ ছাড়াও এফআইআরে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও তাদের প্রধানদের বিরুদ্ধে জনগণকে উসকানি দেয়ার ধারা যুক্ত করা হয়।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার নিষিদ্ধ করেছে দেশটির ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রক সংস্থা (পেমরা)। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সরকারি কর্মকর্তাদের গুরুতর পরিণতির হুমকি দিয়ে বক্তব্য দেয়ার অভিযোগের ভিত্তিতে এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এসএইচ-০৫/২১/২২ (আন্তর্জাতিক ডেস্ক)