ভারতের সংবাদমাধ্যমে গুরুত্ব পাচ্ছে শেখ হাসিনার সফর

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের খবর বরাবরই গুরুত্বের সঙ্গে প্রকাশ করে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম।

তবে এবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও গৌতম আদানির সঙ্গে বৈঠকের কারণে তার এ সফরকে একটু বাড়তি গুরুত্ব দেয়া হচ্ছে। এমনটা মনে করেন কলকাতার সংশ্লিষ্ট গণমাধ্যমকর্মীরা।

ভারত-বাংলাদেশ সম্পর্ক নিয়ে নিয়মিত খোঁজখবর রাখেন কলকাতার এমন একজন সংবাদকর্মী কৃষ্ণকুমার দাস। বাংলা ভাষার অন্যতম প্রভাবশালী দৈনিক পত্রিকা ‘সংবাদ প্রতিদিন’র চিফ অব নিউজ হিসেবে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করছেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা সফর কিংবা বাংলাদেশের প্রধানমন্ত্রীর দিল্লি সফরের খবর মাঠ থেকে সংগ্রহ করেছেন এই সাংবাদিক।

এবার শেখ হাসিনার ভারত সফরের খবর কীভাবে গুরুত্ব দিয়ে প্রকাশ করেছেন, সময় সংবাদকে সেই কথা জানালেন কৃষ্ণকুমার দাস। নিজেই দেখালেন মঙ্গলবারের দৈনিক পত্রিকায় কীভাবে শেখ হাসিনার সফরকে গুরুত্ব দেওয়া হয়েছে।

এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর থেকে শুরু করে বাংলাদেশের পদ্মার ইলিশ আসার খবরকে বেশ গুরুত্ব দিয়েছে কলকাতার পত্রিকা।

তেমনিভাবে দিল্লিতে সোমাবার রাতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে শেখ হাসিনা যা বলেছেন সেটাও অনেক পত্রিকা প্রথম পাতায় গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে।

এসএইচ-২১/০৬/২২ (আন্তর্জাতিক ডেস্ক)