নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষ, টিয়ারশেল-রাবার বুলেট নিক্ষেপ

নাটোরের লালপুরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দলটির কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার পালিদহ এলকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে দুই রাউন্ড টিয়ার শেল এবং তিন রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে পুলিশ।

জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ অভিযোগ করে জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে লালপুর উপজেলার গৌরীপুরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে স্থানীয় বিএনপি। সমাবেশ শেষে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পালিদহ এলাকায় গেলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় সংঘর্ষে দলের অন্তত তিনজন নেতাকর্মী আহত হয়েছেন। এদর মধ্যে আব্দুল মজিদ ও আমিরুল ইসলাম নামে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, ‘ধাক্কাধাক্কি হয়েছে।’ এর বেশি কিছু বলতে চাননি তিনি।

তবে জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে পালিদহ এলাকায় এলে পুলিশের উপর অতর্কিত ইট-পাটকেল নিক্ষেপ করে।

পুলিশ ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে দুই রাউন্ড টিয়ার শেল এবং তিন রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে।

এসএইচ-২২/০৬/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)