মোদির জন্মদিনে ৫৬ পদের খাবার, খেতে পারলে ৮ লাখ রুপি পুরস্কার!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন ছিল শনিবার। এ উপলক্ষে ৫৬ পদের খাবার দিয়ে প্রধানমন্ত্রীর নামে বিশেষ এক থালির উদ্যোগ নেয় স্থানীয় একটি রেস্তোরাঁ। সঙ্গে বিশেষ অফার দিয়ে ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানায়, ‘৫৬ ইঞ্চি মোদিজি থালি’র সব খাবার শেষ করতে পারলে মিলবে ৮ লাখ রুপি পুরস্কার।

দিল্লির কনট প্লেসের ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষের এমন ঘোষণার পর রীতিমতো বাড়তি উৎসাহ দেখা যায় দিল্লিবাসীর মাঝে। যদিও নির্ধারিত সময়ে ৫৬ পদের খাবার শেষ করে শেষ পর্যন্ত কেউ পুরস্কার পেয়েছেন কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি।

সংবাদ সংস্থা এএনআই-কে রেস্তোরাঁটির মালিক সুমিত কালারা বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে (নরেন্দ্র মোদি) খুব শ্রদ্ধা করি। তিনি দেশের গর্ব। তার জন্মদিনে অভিনব কিছু দিতে চাই। সে কারণেই এই ‘৫৬ ইঞ্চি মোদিজি থালি’ করা। আমরা চাই তিনি একবার এখানে আসুন। তবে সুরক্ষার কারণে তিনি হয়তো আসতে পারবেন না।’

এর আগে রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানায়, কোনো দম্পতির মধ্যে কেউ একজন ৪০ মিনিটে থালিটি শেষ করতে পারলে সাড়ে ৮ লাখ রুপি পুরস্কার দেয়া হবে। এ ছাড়া ১৭-২৬ সেপ্টেম্বরের মধ্যে আছে বিশেষ অফার।

সেই সময়ের মধ্যে কেউ এই থালি খেতে এলে তাদের জন্য থাকবে বিশেষ সুযোগ। নির্ধারিত সময়ের মধ্যে থালি শেষ করতে পারলে বিশেষ অফারে থাকবে কেদারনাথ ভ্রমণের সুযোগ। কারণ, সেটি নরেন্দ্র মোদির প্রিয় জায়গা। এভাবেই দেশের প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে দিল্লির ওই রেস্তোরাঁ।

এসএইচ-২১/১৭/২২ (আন্তর্জাতিক ডেস্ক)