স্ত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট, স্বামী গ্রেফতার

নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নে সাবেক স্ত্রীর (২২) আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ওসমান গনি (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি স্মার্টফোন জব্দ করা হয়।

শনিবার বিকেলে সেনবাগের ফকিরহাট এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত ওসমান গনিকে গ্রেফতার করে পুলিশ। ওসমান গনি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার দৌলখাড় ইউনিয়নের কেকৈয়া মুন্সিবাড়ির নাজির আহম্মদের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, ছয় বছর আগে সেনবাগের কাদরা ইউনিয়নে বিয়ে করেন ওসমান গনি। বিয়ের পর থেকে সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন তিনি। একপর্যায়ে গত ২১ জুলাই ওসমান গনিকে তালাকনামা পাঠান তার স্ত্রী। তালাকের বিষয়টি জানতে পেরে মোবাইল ফোনে ও বিভিন্ন মাধ্যমে স্ত্রীকে প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি দেখান ওসমান।

ভুক্তভোগী বিষয়টি ওসমানের মা ও ভাইকে একাধিকবার জানালেও তারা এ বিষয়ে কোনো ব্যবস্থা নেননি; বরং ওসমান তার ওপর আরও বেশি ক্ষিপ্ত হন এবং স্ত্রীর নামে ফেসবুকে একটি ভুয়া আইডি খুলে সেখানে স্ত্রীর আপত্তিকর ছবি পোস্ট করতে থাকেন।

বিষয়টি চাপা দেয়ার জন্য তিনি ভুক্তভোগীর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না পেয়ে ভুক্তভোগীর আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে আপত্তিকর ছবি পাঠাতে থাকেন ওসমান।

এ ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে শনিবার দুপুরে সেনবাগ থানায় ওসমান গনি, তার বড় ভাই আলাউদ্দিন ও মা ছালেহা বেগমকে আসামি করে একটি অভিযোগ করলে পুলিশ অভিযান চালিয়ে ওসমানকে গ্রেফতার করে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে ওসমানকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে তার মোবাইল জব্দ করার পর অভিযোগের সত্যতা পাওয়া গেছে। রোববার সকালে ওসমানকে বিচারিক আদালতে পাঠানো হবে।

এসএইচ-২০/১৭/২২ (আঞ্চলিক ডেস্ক)