ওবামাকে ছাড়িয়ে গেলেন ইলন মাস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে অনুসারীর সংখ্যায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে ছাড়িয়ে গেলেন প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক। বৃহস্পতিবার (৩০ মার্চ) ফলোয়ারের সংখ্যায় এই মাইলফলক পার করেছেন টেসলা ও টুইটার প্রধান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার টুইটারে মাস্কের ফলোয়ার সংখ্যা দাঁড়ায় ১৩ কোটি ৩ লাখ ৮৪ হাজার ৫৬০। আর বারাক ওবামার অনুসারীর সংখ্যা ১৩ কোটি ৩ লাখ ৪১ হাজার ৮১৩।

এদিকে গত শনিবার (২৫ মার্চ) টুইটার কর্মীদের কাছে শেয়ার বিক্রির একটি প্রস্তাব দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক। তবে তিনি শেয়ারের যে দাম নির্ধারণ করেছেন তাতে টুইটারের মূল্যমান দাঁড়ায় ২০ বিলিয়ন ডলার। নতুন এ মূল্যমান নিয়ে হতবাক হয়েছেন অনেকেই। কারণ গত অক্টোবরে এ মূল্যমানের থেকে দ্বিগুণেরও বেশি দামে টুইটার কিনে নিয়েছিলেন ইলন মাস্ক। সে সময়ে নানা নাটকীয়তার পর ৪৪ বিলিয়ন ডলারে সামাজিক যোগাযোগমাধ্যমটি কিনেছিলেন এই ধনকুবের।

টুইটার অধিগ্রহণের পর থেকে শুরু করে এখন পর্যন্ত মাস্ক প্রতিষ্ঠানটির হাজারো কর্মীকে ছাঁটাই করেছেন। টুইটার অধিগ্রহণের পরপরই কর্মীর সংখ্যা কমিয়ে ২ হাজারের নিচে নামিয়ে আনার কথা বলেছিলেন তিনি। প্রাতিষ্ঠানিক নিয়মকানুন ও টুইটারের ব্যবহারবিধিতে নানা পরিবর্তন এনেছেন মাস্ক।

এসএ-৯/৩১/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)