বুয়েনস এইরেসে এমিলিয়ানো মার্তিনেজের কোলে এমবাপ্পে!

জন্মদিনে আনন্দের সংবাদ আসবে এমনটিই চান সবাই। কিলিয়ান এমবাপ্পেও এর ব্যতিক্রম নন। গতকাল ২৪তম জন্মদিনে তেমনটিই পেয়েছেন ফরাসি তারকা। তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত ও তাঁর প্রিয় ব্যক্তিত্বরা।

তবে এমবাপ্পের এমন আনন্দের দিনেও তাঁকে উপহাস করতে ছাড়েননি এমিলিয়ানো মার্তিনেজ। গতকাল বিশ্বকাপ জয়ের আনন্দ উদ্‌যাপনের সময় ফরাসি তারকাকে পুতুল বানিয়ে মজা করেছেন আর্জেন্টিনা গোলরক্ষক।

কাতার থেকে দেশে ফেরার পর ছাদখোলা বাসে বুয়েনস এইরেসে বিশ্বকাপ জয়ের আনন্দ উদ্‌যাপন করছিলেন লিওনেল মেসি-মার্তিনেজরা। এ সময় আর্জেন্টিনার গোলরক্ষকের হাতে একটি পুতুল দেখা যায়। পুতুলটিতে এমবাপ্পের মুখোশ পরিয়ে তাঁকে উদ্‌যাপন করতে দেখা যায়। এমন উদ্‌যাপন যে ফরাসি ফরোয়ার্ডকে ব্যঙ্গ করার উদ্দেশ্যেই, তা না বললেও চলে। তাঁর এই উদ্‌যাপনের ছবি সামাজিক মাধ্যমে মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পড়ে।

এমবাপ্পেকে নিয়ে প্রথমবারের মতো উপহাস করলেন মার্তিনেজ এমনটি নয়। এর আগেও পিএসজি তারকাকে নিয়ে মজা করেছেন এমি। বিশ্বকাপের ফাইনাল শেষে ড্রেসিংরুমে সতীর্থদের এক মিনিটের নীরবতার কথা বলে ফরাসি তারকাকে নিয়ে উপহাস করেন তিনি। এরপর হঠাৎ জোরে চিৎকার দিয়ে বলেছিলেন,‘ এমবাপ্পের জন্য, যে হেরে গেছে।

এমবাপ্পেকে নিয়ে উপহাস করা ছাড়াও আরেক ঘটনায় শিরোনামে আছেন মার্তিনেজ। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য সেরা গোলরক্ষক হিসেবে পেয়েছেন গোল্ডেন গ্লাভস। পুরস্কার নেওয়ার পর অশ্লীল এক অঙ্গভঙ্গি করে এখন সমালোচিত হচ্ছেন তিনি। তবে বাইরের সমালোচনায় মনে হয় মনোযোগ নেই তাঁর।

অন্যথায় জন্মদিনের দিনই এমবাপ্পেকে নিয়ে এমন উপহাস করতে পারতেন না মার্তিনেজ। সে যাই হোক, মাঠের পারফরম্যান্স দিয়ে যেমন শিরোনাম হচ্ছেন, তেমনি বাইরের কাণ্ড-কীর্তি দিয়েও সংবাদ হচ্ছেন তিনি।

শান্ত-(স্পোর্টস ডেস্ক)