সাভারে ডাকাত দলের ১৪ সদস্য আটক

দেশের বিভিন্ন জেলায় ডাকাতির ঘটনায় জড়িত ১৪ জনকে সাভার থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দুটি পিকআপ ভ্যানসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

রোববার (০১ জানুয়ারি) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৪। এরআগে রোববার (০১ জানুয়ারি) ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকা থেকে ডাকাতদলের ১৪ সদস্যকে আটক করা হয়।

আটকরা হলেন-ঢাকা জেলার আলমগীর (২৩), মো. রাজু (২৬), আব্দুল মালেক শিকদার (৬৮), নারায়ণগঞ্জ জেলার কবির হোসেন (৩৫), মো. রিপন (২৪), রবিউল আউয়াল (৩৪), মো. জুয়েল (২১), সুমন (৩৪), জুবায়ের (২৫), জাকির (৩৫), সোহেল (৪৩), বিল্লাল হোসেন (৩৮), মানিকগঞ্জ জেলার আইয়ুব শেখ (৪৫) ও বরিশাল জেলার মো. রাজন (২৪)।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ডাকাত চক্র ঢাকা-আরিচা মহাসড়কসহ দেশের বিভিন্ন জেলার মহাসড়কে ডাকাতির মাধ্যমে নানা অপরাধ কার্যক্রম পরিচালিত করে আসছে। এরই ভিত্তিতে ডাকাতদের ধরতে ছায়া তদন্ত শুরু করে আসছিল র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় ডাকাতদলের একটি চক্রের অবস্থান জানতে পারেন তারা। পরে অভিযান চালিয়ে ডাকাতি কাজে ব্যবহৃত দুটি পিকআপ ভ্যান উদ্ধার করা হয়। এ সময় পিকআপের ভেতরে থাকা রামদা, হাসুয়া, কুড়াল, চাপাতি, হাতুড়ি উদ্ধার করা হয়। আটক করা হয় ডাকাতদলের ১৪ সদস্যকে।

র‌্যাব-৪ (সিপিসি-২) অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা দেশের বিভিন্ন জেলার মহাসড়কগুলোতে ডাকাতির কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়ক এলাকায় ডাকাতির সঙ্গে সরাসরি জড়িত। তাদের মধ্যে আলমগীরের বিরুদ্ধে সাতটি, রিপনের বিরুদ্ধে তিনটি, কবিরের বিরুদ্ধে চারটি ও রবিউলের বিরুদ্ধে তিনটি ডাকাতি মামলা রয়েছে। আটক বাকিদের নামেও ডাকাতি, মাদক, চুরির মামলায় রয়েছে।

তিনি আরও বলেন, আইনগত কার্যক্রম শেষে তাদের আশুলিয়া থানায় সোপর্দ করা হয়েছে। ডাকাতদলের বিরুদ্ধে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

এআর-০৬/০১/০১ (ন্যাশনাল ডেস্ক)