ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮০০

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮০০ জন।

শুক্রবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮০০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫০৪ জন ও ঢাকার বাইরের এক হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া নয়জনের মধ্যে ঢাকার বাসিন্দা একজন ও ঢাকার বাইরের আটজন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ১৮ হাজার ৬৬৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮৬ হাজার ৯৯৭ জন। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন এক লাখ ৩১ হাজার ৬৬৭ জন।

একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ আট হাজার ৬৭৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮৩ হাজার ৫৭০ জন এবং ঢাকার বাইরের এক লাখ ২৫ হাজার ১০৯ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আট হাজার ৯২১ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকায় দুই হাজার ৭৫২ জন এবং ঢাকার বাইরে ৬ হাজার ১৬৯ জন।

এআর-০১/০৬/১০ (জাতীয় ডেস্ক)