দুই দিনে সারাদেশে ৪৫টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে: ফায়ার সার্ভিস

চলমান রাজনৈতিক পরিস্থিতিতে দেশের ৪৫ স্থানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। এর মধ্যে শুধু ঢাকায় ২৭টি স্থানে আগুন দেওয়া ঘটনা ঘটেছে।

রোববার (২৯ অক্টোবর) ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১টা থেকে রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা সারা দেশে ৪৫টি স্থানে আগুন দিয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। এসবের মধ্যে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় ২৭টি আগুনের ঘটনা ঘটেছে। এছাড়া আজ সকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে মোট ১৩টি আগুনের সংবাদ পাওয়া যায়। এর মধ্যে চারটি ঢাকা সিটি এলাকায় ঘটেছে।

শাহজাহান শিকদার জানান, উচ্ছৃঙ্খল জনতা আগুন দেওয়ার ঘটনার মধ্যে ৪১টি ঢাকা বিভাগে, একটি রাজশাহী বিভাগ, দুটি খুলনা বিভাগে, একটি রংপুর বিভাগে ঘটে এবং এসব অগ্নিকাণ্ডে ১৯টি বাস, তিনটি মাইক্রোবাস, তিনটি অ্যাম্বুলেন্স, একটি ট্রাক, সাতটি মোটরসাইকেল, তিনটি পিকআপ, একটি সিএনজি পুড়ে যায়। এছাড়া পুলিশ বক্স, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার, রাজনৈতিক দলের কার্যালয়ে আগুনের ঘটনা ঘটে।

এআর-০৫/২৯/১০ (জাতীয় ডেস্ক)