ভয়ঙ্কর সন্ত্রাসী হতে ‘সিরিয়াল’ খুন করতে চেয়েছিলো পুলক

রাজধানীর দক্ষিণখানের উঠতি বয়সী যুবক এস এম ওয়াহিদ পুলক। হতে চেয়েছিলেন এরশাদ শিকদার কিংবা রসু খাঁর মতো ভয়ংকর সন্ত্রাসী। সন্ত্রাসী হওয়ার জন্য পরিকল্পনা করেন অন্তত ৯টি খুন করার। নাইট গার্ডেকে হত্যা দিয়ে শুরু হয় ডন হওয়ার কাজ।

শুক্রবার (২২ মার্চ) ওয়াহিদকে গ্রেপ্তারের পর এক সংবাদ সম্মেলনে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে এসব তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

ডিবিপ্রধান বলেন, ইয়াবা খাওয়ার চেয়েও নাকি মানুষ হত্যা বেশি নেশা ওয়াহিদের। হঠাৎ তার মনে বাসনা জাগে সন্ত্রাসী হওয়ার। তার চিন্তা ছিল খুন করলে এলাকার মানুষ তাকে ভয় পাবে। আন্ডারওয়ার্ল্ডের নতুন ডন হতে চেয়েছিলেন তিনি।

হারুন বলেন, ছোটবেলায় বাবা হারিয়ে চাচাদের হাতে নির্যাতন ও নিরাপত্তা কর্মীর হাতে চড়-থাপ্পড় খেত। ফলে তার মধ্যে একটা ক্ষোভের সৃষ্টি হয়। এছাড়া তার ভেতরে একটি বিকৃত ইচ্ছার জন্ম হয়। দক্ষিণখানসহ উত্তরা এলাকার ত্রাস সৃষ্টি করতে সিরিয়াল কিলিংয়ের পরিকল্পনা করে।

ডিবিপ্রধান বলেন, ওয়াহিদের ভাষ্যমতে- সে যদি হত্যা করতে পারে তাহলে সন্ত্রাসী হিসেবে মানুষ চিনবে। বডিগার্ড থাকবে। তার কথায় মানুষ উঠবে বসবে। অর্থাৎ রসু খাঁ, এরশাদ শিকদারের মতো বড় সন্ত্রাসী হওয়ার ইচ্ছা ছিল তার। এই কথা তার মা কেও বলেছে।

দক্ষিণখানের তোফাজ্জল চেয়ারম্যানের বাড়ির নিরাপত্তা কর্মী আফিল মিয়াকে (৫৭) গত ১৮ মার্চ রাতে অজ্ঞাত আসামিরা গভীর রাতে কুপিয়ে হত্যা করে।

এই ঘটনার পর গার্ডের স্ত্রী খোরশেদা খাতুন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। সেই মামলার তদন্তে নেমে হত্যায় জড়িত এক ঘাতককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরা বিভাগ।

এআর-০২/২২/০৩ (জাতীয় ডেস্ক)