অডিও কাণ্ডের পর নিয়োগ বোর্ডের সভা স্থগিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামীকাল সোমবারের মেডিকেল অফিসার, বুধবারের শারীরিক শিক্ষা ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক ও কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের সহকারী অধ্যাপক পদের নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো। এই পদগুলোর নিয়োগ নির্বাচনী বোর্ডের সভার তারিখ পরে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিয়োগকেন্দ্রিক আলাপচারিতার ‘অডিও কাণ্ডে’র পর এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘প্রশাসন আমাকে অর্ডার করেছে স্থগিত করতে। তাই স্থগিত করা হয়েছে।’

এর আগে ইবি উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামের ‘কণ্ঠের মতো’ একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ছড়িয়ে পড়া অডিওটিতে শিক্ষক নিয়োগ বোর্ডের বিভিন্ন বিষয়ে কথোপকথন শোনা যায়। এ বিষয়ে গত শুক্রবার রাতে ইবি থানায় সাধারণ ডায়েরি করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননূর জায়েদ বলেন, রেজিস্ট্রারের পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে। জিডিতে বলা হয়েছে, গত ১৬ ফেব্রুয়ারি আনুমানিক রাত ১০টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কণ্ঠ নকল করে কথোপকথনের একটি অডিও ফারহা জেবিন নামে ভুয়া আইডি থেকে ছাড়া হয়েছে।

এআর-০১/১৯/০২ (ন্যাশনাল ডেস্ক)