ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে গোছলের যে ভুল করা উচিত না

গোসলের সময়

সতেজ থাকা মানেই প্রতিদিন নিয়ম ভাবে গোসল করা। আমরা প্রতিদিন যখন বাসা থেকে বের হয় তখনি আমরা আমাদের গোসল করে বের হয়, জাতে সারাদিন শরীর ও মন সতেজ থাকে। সতেজ থাকার জন্য এর থেকে মনে হয়ই ভাল উপায় আর নাই।

কিন্তু সারা শরীর ভিজা মানেই গোসল নয়। আমরা অনেক বাস্ত মানুষ তাই নিজেকে দেওয়ার মতো কোন সময় হাতে থাকে না। এই জন্য তাড়াহুড়া করে গোসল সেরে নেই। এই গোসলে কি আমাদের শরীর বা ত্বক কি সতেজ হয়? মোটেই না।

এইজন্য গোসল করার সময় খেয়াল রাখতে হবে যে, কিভাবে গোসল করলে আমাদের শরীর ও ত্বক সতেজ থাকতে পারে? তবে আপনি কি জানেন যে অসাবধানতার সাথে গোসল করলে আমাদেএ ত্বকের ক্ষতি হয়। সুতরাং আপনার ত্বকের যত্ন নিতে গোসল করার সময় আপনাকে এই নিয়মগুলি মেনে চলতে হবে

আপনি কি সাবান সম্পর্কে সচেতন? কখনও কি একবারও ভেবেছেন যে আমরা যে সাবান ক্রয় করি শপিং মল কিংবা পাড়ার মুদির দোকান থেকে সেটা কি আমাদের ত্বকের জন্য মানানসই। আপনি হইত নিজেও জানেন না এই সাধারন সাবান আমাদের ত্বকের কতটা  ক্ষতি করতেছে যা আমাদের কল্পনার বাইরে। আমাদের দৈনন্দিন জীবনে সাবান গুরুপ্ত ভূমিকা পালন করে। তাই আপনার ত্বক অনুযায়ী সাবান বেছে নিন।

শীত মানেই তো থেকে দূরে থাকা। এই শীতের দিনে পানি দেখলেই শরীর কেমন জানি শিরশির করে। তাই অনেকেই দেখা যাই যে শীতের দিনে গরম পানি দিয়ে গোসল করতে। এতে থেকে হইত ক্ষণিকের জন্য শীত থেকে বাঁচা যাবে কিন্তু এটা যে আপনার ত্বকের জন্য কতটা ক্ষতিকর যা বলার বাইরে। তাই গরম পানি দিয়ে গোসল আর নয়। কারন দীর্ঘক্ষণ গরম পানিতে গোসল করলে আপনার ত্বকের তেজ বা উজ্জ্বলতা হারাতে পারে

ধরুন প্যাচপ্যাচ উত্তাপে গরম ছিল- গরমে গেমে শরীরের নাজেহাল অবস্তা। তাই কোন দিদে না তাকিয়ে কোন রকম তোয়ালে নিয়ে গোসল টা সেরে নিলেন। হইত এতে আপনি ক্ষণিকের জন্য আরাম পেলেন। তবে আপনি কি ভেবে দেখেছেন আপনার ত্বকের অবস্থা কী? তাই ভুলেও এই কাজটা করবেন না। তাই মনে রাখবেন তরিহরি কাজ মানেই ভুলের একটা অংশ।

আপনি কি প্রতিদিন গোসলের সময় শ্যাম্পু ব্যবহার করেন? ভুলেই প্রতিদিন শ্যাম্পু ব্যবহার করবেন না। আমাদের সকলের ধারনা যে প্রতিদিন চুলে শ্যাম্পু করলে আমাদের চুল ভাল থাকবে এবং সিল্ক হবে। এইরকম চিন্তা মাথা থেকে জেরে ফেলুন। আপনি জরি প্রতিদিন শ্যাম্পু ব্যবহার করেন তাহলে আপনার পরে যাবে বা চুলের গোড়া ফেটে যাবে। তাই আপনার এই অভ্যাসকে বিদায় জানান। সাপ্তাহে ১ দিন বা ২ দিন আপনি শ্যাম্পু ব্যবহার করতে পারেন তাই বলে প্রতিদিন নয়।

আপনার ত্বক মানেই আমাদের চিন্তা। আপনার ত্বক যাতে কোন ভাবেই ক্ষতি না হয় তা নিয়ে আমরা প্রতিনিয়ত গবেষণা করে থাকি। কোন প্রসাধনী ব্যবহার করলে আপনার ত্বকের কোন ক্ষতি হবে না।

আপনার যদি রূপ চর্চা নিয়ে কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের শাইন স্কিন বাংলাদেশ ওয়েবসাইট এ যান। এখান থেকে আপনার ত্বকের সব ধরনের  সমসার সমাধান খুজে পাবেন। আরও পাবেন পাবেন বিশ্ব এর নামীদামী প্রসাধনী। যেমনঃ korean skin care, korean acne care.

আমাদের পদ্মা নিউজ 24 সাথেই থাকুন। আমারা প্রতিদিন বিভিন্ন ধরনের রূপ চর্চার টিপস নিয়ে আপনাদের সামনে হাজির হব। পদ্মা নিউজ 24  সাথে থাকার জন্য ধন্যবাদ।