গোলাপি ঠোঁট পেতে চান? জানুন ৫ উপায়

গোলাপি ঠোঁট

নজরকাড়া গোলাপি ঠোঁট বেশ আকর্ষণীয়। টুকটুকে সুন্দর গোলাপি ঠোঁট সবার নজর কাড়ে। নারী-পুরুষ সবাই চান, সুন্দর ঠোঁট পেতে। ইদানীং পাউট করে ছবি তোলা ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে। আর পাউট করার জন্য সুন্দর ঠোঁটের কোনো বিকল্প নেই।

লিপস্টিক বা কোনোপ্রকার প্রসাধনী ছাড়াই অনেকে সুন্দর গোলাপি ঠোঁট পেতে চান। কিন্তু কোনোপ্রকার প্রসাধনী ছাড়া কীভাবে এটি সম্ভব, তা জানা নেই অনেকেরই। ভারতীয় গণমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে গোলাপি ঠোঁট পাওয়ার উপায় সম্পর্কে বলা হয়েছে। চলুন, ঘরোয়া উপায়ে স্থায়ীভাবে নজরকাড়া সুন্দর গোলাপি ঠোঁট পাওয়ার উপায় জেনে নেওয়া যাক—

* ঠোঁটে প্রতিদিন সামান্য পরিমাণ চিনি দিয়ে আলতো করে স্ক্র্যাবিং করুন। এতে ঠোঁট সতেজ থাকবে।

* পরিষ্কার টুথব্রাশ দিয়েও ঠোঁটে স্ক্র্যাবিং করা যেতে পারে। এর ফলে ঠোঁটে রক্ত সঞ্চালনের পরিমাণ বাড়ে। এতে ঠোঁট হয়ে উঠবে গোলাপি ও আকর্ষণীয়।

* ঠোঁটের যত্নে অলিভ অয়েল ও দারুচিনির সংমিশ্রণ দারুণ উপকারি। এক চামচ অলিভ অয়েলের সঙ্গে এক চিমটি দারুচিনির গুঁড়ো মিশিয়ে নিন। এরপর তা ঠোঁটে মিনিট দশেক মাখিয়ে রাখুন। তারপর সামান্য গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। কার্যকারিতা নিজেই দেখতে পারবেন।

* ঠোঁটকে প্রাণবন্ত ও সতেজ রাখতে সিরাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সিরাম হিসেবে নারিকেল তেল, বাদামের তেল কিংবা জলপাইয়ের তেল ব্যবহার করা যেতে পারে। এটি নিয়মিত ব্যবহারে উপকার পাবেন।

* ঠোঁটের যত্নে মধুর ব্যবহারের কথা অনেকেরই জানা। এক চামচ মধুর সঙ্গে স্বল্প পরিমাণে বাদামি চিনি মিশিয়ে নিন। এরপর তা ঠোঁটে লাগিয়ে আলতো করে মালিশ করুন। এক্ষেত্রে কিছুক্ষণ ‘ক্লক ওয়াইজ’ স্ক্র্যাব করুন, তারপর আবারও কিছু সময় ‘ক্লক ওয়াইজ’ স্ক্র্যাব করুন। এভাবে স্ক্র্যাবিংয়ের পর ঠোঁট হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার ঠোঁট হয়ে উঠবে গোলাপি, কমনীয় ও আকর্ষণীয়।

আরএম-১৭/২৮/০৯ (লাইফস্টাইল ডেস্ক)