জড়িয়ে ধরার ধরণই বলে দেবে ভালবাসা কতটা গভীর

জড়িয়ে ধরার

কখনও কখনও প্রেমিকের সঙ্গে ঝগড়াঝাটি হলে অনেকে দ্বন্দ্বে ভুগতে থাকেন। অনেকে তো ভেবেই ফেলেন সম্পর্ক আর আগের মতো নেই। তবে ঝগড়াঝাটির মাঝে সঙ্গীকে জড়িয়ে ধরলেই দেখবেন রাগ গলে পানি। কিন্তু আপনার সম্পর্ক কি এই সহজ রসায়নের বাইরে? মানে সম্পর্কের বাঁকে বাঁকে কি সন্দেহ বাসা বেঁধেছে? তবে আপনার সঙ্গীর মন বুঝতে সহজ পদ্ধতির সাহায্য নিন। কেমন করে সঙ্গী জড়িয়ে ধরছেন, সেদিকে খেয়াল রাখুন।

কারণ জড়িয়ে ধরার ধরন দেখেই ভালবাসার গভীরতার প্রমাণ পাওয়া যেতে পারে।

আপনার সঙ্গী কি কাঁধের দিক থেকে জড়িয়ে ধরতে ভালবাসেন? বিশেষজ্ঞদের দাবি, এভাবে যারা জড়িয়ে ধরতে ভালবাসেন, তাদের সম্পর্ক একেবারেই বন্ধুর মতো। তাই দু’জনের অযথা ভুল বোঝাবুঝি হওয়ার কোনও সম্ভাবনা নেই।

বুকে টেনে ধরে জড়িয়ে ধরার অভ্যাস রয়েছে সঙ্গীর? বিশেষজ্ঞরা মনে করেন, যারা এভাবে জড়িয়ে ধরেন তারা নিজের সঙ্গীর প্রতি অত্যন্ত যত্নশীল হন।

ধরুন কাজ করছেন। আচমকা পিছন দিক থেকে কেউ জড়িয়ে ধরল। চোখ বন্ধ করে আপনি বলে দিতে পারবেন এ আপনার সঙ্গী ছাড়া কেউ হতেই পারে না। যদি আপনার সঙ্গীর সঙ্গে মিল পান তবে জেনে রাখুন সঙ্গী আপনাকে যেকোনও বিপদ থেকে রক্ষা করার জন্য তৈরি রয়েছেন।

সঙ্গী কি খুব শক্ত করে জড়িয়ে ধরে আপনার চোখে চোখ রেখে প্রেমের কথা বলেন? তবে জানবেন ইনি আপনার আদর্শ মনের মানুষ। সঠিক জীবনসঙ্গী। ইনি আপনার ভালর পাশাপাশি আপনার খারাপ গুণগুলোকেও চোখ বন্ধ করে ভালবাসতে পারেন।

সঙ্গী জড়িয়ে ধরবেন বুঝতে পারামাত্রই কি আপনার আতঙ্ক তৈরি হয়? বিশেষজ্ঞরা বলছেন, যে যুগল একে-অপরকে অত্যন্ত জোরে জড়িয়ে ধরে, তারা প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভোগেন। মনে করেন এই বুঝি সম্পর্ক ভাঙল বলে। তাই সন্দেহ নিয়ে বোঝার মতো মনে করে সম্পর্ক বয়ে চলার চেয়ে একা বাঁচুন। দেখবেন অনেক ভাল আছেন।

আরএম-২৩/২০/০৩ (লাইফস্টাইল ডেস্ক)