নিজেই তুলুন অবাঞ্ছিত লোম

আপাতত পার্লারে যাওয়া হচ্ছে না। তবে হাতে রয়েছে অবসর। ত্বকের অবাঞ্ছিত লোম বা ভ্রু নিজেই তুলে ফেলতে পারেন। জেনে নিন কীভাবে।

⇒ ভ্রু বা ঠোঁটের উপরের অবাঞ্ছিত লোম নিজেই অল্প অল্প করে প্রতিদিন উঠিয়ে ফেলুন। এতে একবারে তুলে ফেলার ঝক্কি থাকবে না, দেখতেও ভালো লাগবে।

⇒ বাসায় যদি ওয়াক্স স্ট্রিপ থাকে তবে এটি ব্যবহার করতে পারেন অবাঞ্ছিত লোম দূর করার জন্য।

⇒ সসপ্যানে আধা পানি দিন। পানিতে আধা কাপ চিনি ও একটি লেবুর রস দিএয় নাড়তে থাকুন। ফুটে ওঠার পর চিনি পুরোপুরি গলে গেলে নামিয়ে নিন। ঠাণ্ডা করুন মিশ্রণটি। কুসুম গরম থাকা অবস্থায় ত্বকে লাগিয়ে পাতলা কাপড় উপরে বসিয়ে উল্টো দিক থেকে টান দিন। অবাঞ্ছিত লোম দূর হবে।

⇒ আধা চা চামচ কর্ন ফ্লাওয়ার, একটি ডিমের সাদা অংশ ও ১ টেবিল চামচ চিনি একসঙ্গে মিশিয়ে নিন। এই মিশ্রণটি দিয়ে মুখের অবাঞ্ছিত লোম দূর করতে পারবেন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে টেনে উঠিয়ে ফেলুন।

⇒ হলুদ গুঁড়ার সঙ্গে দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্টটি ঠোঁটের উপরের ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঘষে উঠিয়ে ফেলুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক।

⇒ সমপরিমাণ চিনি ও মধু সসপ্যানে নিয়ে চুলায় দিন। ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে ফুটিয়ে নিন। মিশ্রণটি কুসুম গরম থাকা অবস্থায় ত্বকে লাগিয়ে পাতলা কাপড় বসিয়ে দিন উপরে। উল্টো দিক থেকে টেনে উঠিয়ে ফেলুন।

⇒ টিউটোরিয়াল দেখে শিখে নিতে পারেন নিজেই ভ্রু প্লাক করার পদ্ধতি। এটি কিন্তু মোটেও কঠিন কিছু নয়।