স্বর্ণ পদক বিজয়ী শীলা-শাকিল-মাবিয়াকে ফ্ল্যাট উপহার প্রধানমন্ত্রীর

১২তম সাউথ এশিয়ান গেমসে রেকর্ড সৃষ্টি করে স্বর্ণ পদক বিজয়ী নৌবাহিনীর কৃতি সাঁতারু মাহফুজা খাতুন শীলাসহ তিন খেলোয়াড়কে ফ্ল্যাট উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহারপ্রাপ্ত অপর দুই ক্রীড়াবিদ হলেন সেনাবাহিনীর কৃতি শুটার শাকিল আহমেদ এবং বাংলাদেশ আনসার ও ভিডিপির কৃতি ভার উত্তোলক মাবিয়া আক্তার।

বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী খেলোয়াড়দের হাতে আনুষ্ঠানিকভাবে এই ফ্ল্যাট হস্তান্তর করেন। এসময় প্রধানমন্ত্রী খেলোয়াড়দের অনুশীলনের বিষয়ে বিস্তারিত খোঁজ- খবর নেন এবং তাদেরকে আরও একনিষ্ঠতার সঙ্গে খেলাধুলায় মনোনিবেশ করার আহবান জানান।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে ভারতে অনুষ্ঠিত ১২তম এসএ গেমসে নৌবাহিনীর সাঁতারু মাহফুজা খাতুন শীলা ৫০ এবং ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে অংশ নিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করে দুইটি স্বর্ণ পদক লাভ করেন।

অন্যদিকে শাকিল আহমেদ বাংলাদেশ আর্মি সার্ভিসেস দলের হয়ে ২০১৬ দক্ষিণ এশীয় গেমসের ৫০ মিটার পিস্তল ইভেন্টে স্বর্ণপদক লাভ করেন। আর ২০১৬ দক্ষিণ এশীয় গেমস এ মহিলা ৬৩ কেজি শ্রেণীতে স্বর্ণপদক জয় করেন মাবিয়া আক্তার।

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশের জন্য অনন্য সাফল্য বয়ে আনার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী খেলোয়াড়দের এই উপহার প্রদান করেন। তিনি খেলোয়াড়দের উৎসাহিত করার পাশাপাশি তাদের নিরাপত্তা ও পর্যাপ্ত অনুশীলনের সুবিধার্থে রাজধানী ঢাকায় তাদের জন্য আবাসন সুবিধা প্রদানের ব্যবস্থা করেন।

বিএ-১৪/২৪-১০ (ন্যাশনাল ডেস্ক)