রাজাকারের তালিকা দ্রুত সংশোধনের নির্দেশ প্রধানমন্ত্রীর

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্রুত ভুল সংশোধন করে রাজাকারের তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে দলের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজাকারের তালিকায় ভুল-ত্রুটি নিয়ে ইতোমধ্যে দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী।

সেই সঙ্গে প্রধানমন্ত্রীও এ তালিকা নতুন করে যাচাই-বাছাই করে সংশোধনের নির্দেশ দিয়েছেন। সুতরাং এটি নিয়ে আর কোনো প্রশ্ন নেই।

আওয়ামী লীগে ২১তম সম্মেলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী ২০ ও ২১ ডিসেম্বরের সম্মেলন স্মরণকালের শ্রেষ্ঠ সম্মেলন হবে। সম্মেলনে উপস্থিতি থাকবে অনেক। এ সম্মেলনের মাধ্যমে নবীন ও প্রবীণের সমন্বয় ঘটানো হবে।

১৫ ডিসেম্বর একাত্তরের রাজাকার, আলবদর, আলশামস ও স্বাধীনতাবিরোধীসহ ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

এ তালিকায় ভাতাপ্রাপ্ত কয়েকজন মুক্তিযোদ্ধার নাম থাকায় সমালোচনার ঝড় ওঠে। এরপর থেকে সারাদেশে এ নিয়ে মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

বিএ-০৬/১৮-১২ (ন্যাশনাল ডেস্ক)