চোর সন্দেহে ঢামেকে ৪ ঘণ্টা গাছের সঙ্গে বেঁধে রাখা হয় পিন্টুকে

মোবাইল ফোন চুরির অভিযোগে আটক পিন্টু (৩৩) নামে এক ব্যক্তিকে ৪ ঘণ্টা গাছের সঙ্গে বেঁধে রাখার ঘটনা ঘটেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

সোমবার দুপুরে এই ঘটনা ঘটে। হাসপাতালের আনসার সদস্যরা আটকের পর তাকে প্রশাসনিক ব্লকে পরিচালকের কার্যালয়ের পাশের একটি নারিকেল গাছের সঙ্গে বেঁধে রাখে।

হাসপাতালের আনসার প্লাটুন কমান্ডার (পিসি) শাহ আলম জানান, হাসপাতালের ২য় তলার ২০০ নম্বর ওয়ার্ডে এক রোগীর বেড থেকে মোবাইল চুরি করে নিয়ে যাওয়ার সময় সেখানে দায়িত্বরত আনসার সদস্যরা তাকে ধরে ফেলে। পরে তাকে প্রশাসনিক ব্লকে নিয়ে যাওয়া হয়।

তাকে ৪ঘণ্টা গাছের সাথে বেঁধে রাখা হয়েছিল কিনা এ বিষয়ে জানতে চাইলে পিসি শাহ আলম বলেন, ’আমি তাকে বেঁধে রাখি নাই। কোন আনসার সদস্য বেঁধেছে তাও বলতে পারছিনা। আর সে চুরি করেছে, চোরকে একটু শাস্তি তো দিতেই হয়। এর আগেও কয়েকবার মোবাইল চুরির সময় তাকে আটক করা হয়েছিল।’

এদিকে, মোবাইল চুরির কথা স্বীকার করে পিন্টু জানায়, সকাল সাড়ে ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত তার দুই হাত রশি দিয়ে বেঁধে পিঠমুড়া করে নারিকেল গাছে বেঁধে রাখা হয়েছিল। ৪ঘণ্টা গাছে বেঁধে রাখার এই অভিযোগের সত্যতাও পাওয়া গেছে।

এ বিষয়ে কথা হলে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক জানান, হাসপাতালে একটি ওয়ার্ডের লোকজন মোবাইল চুরির সময় হাতেনাতে তাকে ধরেছে। রোগীর স্বজন আটক ব্যক্তির বিরুদ্ধে নিজে বাদী হয়ে মামলা করবে বলে জানিয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাছের সঙ্গে তাকে বেঁধে রাখার বিষয়টি দেখা হচ্ছে।

হাসপাতালে নিয়োজিত নিরাপত্তাকর্মীদের কাছ থেকে জানা গেছে, চলতি মাসের ২ তারিখেও পিন্টু একইভাবে চুরির সময় হাতেনাতে আটক হয়।

ডিএমপির মিডিয়া আ্যন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, আইন অনুযায়ী সন্দেহজনক কোনো ব্যক্তিকে আটক করার সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় থানা পুলিশের কাছে সোপর্দ করতে হবে। থানা পুলিশই বিস্তারিত তদন্ত করে দেখবে।

পিন্টুর আটক হওয়ার খবর শুনে ২ সন্তানকে নিয়ে হাসপাতালে ছুটে যান তার স্ত্রী। স্বামীকে ছেড়ে দেওয়ার অনুরোধ জানান। এর আগেও পিন্টু বিভিন্ন জায়গায় চুরি করে আটক হয়েছে বলেও জানান তিনি।

এসএইচ-২২/১১/২১ (ন্যাশনাল ডেস্ক)