খালেদা জিয়া পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেননি : নাজমুল হুদা

বেগম খালেদা জিয়াই পদ্মা সেতুর প্রথম ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন- এমন বক্তব্যে অনড় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যদিও বিএনপির ওই সময়ের যোগাযোগমন্ত্রী নাজমুল হুদা জানিয়েছেন, বেগম জিয়া ভিত্তিপ্রস্তর স্থাপন করেননি।

এমনকি কোনো নথিতেই বেগম জিয়ার ভিত্তিপ্রস্তর স্থাপনের কোনো প্রমাণ মেলেনি। তবে ২০০১ সালের ৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিত্তিপ্রস্তর স্থাপনের তথ্য ও ভিডিও প্রমাণ পাওয়া গেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেবের কাছে জানতে চাই বেগম জিয়া কবে কখন কোথায় এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। নব আবিষ্কৃত সেই ভিত্তিপ্রস্তরের ছবিটাও দেখতে চাই।

ওবায়দুল কাদেরের চ্যালেঞ্জের পরও মঙ্গলবার তার বক্তব্যে অনড় মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, আপনারা যদি ইতিহাস দেখেন, দেখবেন যে আমি যে কথাটা বলেছি সেটা সত্য কথা।

কবে, কখন, কোথায় বেগম খালেদা জিয়া পদ্মা সেতুর প্রথম ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন বিষয়টি নিশ্চিতের জন্য বিভিন্ন নথি, ওই সময়ের পত্র-পত্রিকা থেকে জানার চেষ্টা করে সময় সংবাদ। কিন্তু বেগম জিয়ার ভিত্তিপ্রস্তর স্থাপনের কোনো তথ্য মেলেনি।

বিষয়টি আরও নিশ্চিত হওয়ার জন্য সময় সংবাদ ফোন করে ওই সময়ের যোগাযোগমন্ত্রী বিএনপির ব্যারিস্টার নাজমুল হুদাকে।

তিনিও জানান, ভিত্তিপ্রস্তর স্থাপন করেননি বেগম জিয়া।

তিনি জানান, ভিত্তিপ্রস্তর স্থাপন যখন আনুষ্ঠানিকতার মধ্যে আসেনি, আমার প্রস্তুতি ছিল কিন্তু আমি সেটা আনুষ্ঠানিকভাবে শেষ করতে পারিনি।

তথ্যপ্রমাণ বলছে, ২০০১ সালের ৪ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই প্রথম পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সেসময় গণমাধ্যমে ছবিসহ ছাপানো হয় সেখবর। এমনকি টেলিভিশনগুলো ভিত্তিপ্রস্তর স্থাপনের নামফলকের ভিডিও প্রচার করে।

এসএইচ-১৮/০৭/২২ (ন্যাশনাল ডেস্ক, সূত্র : সময়)