রেঞ্জ দিয়ে পদ্মা সেতুর নাট খোলেন শিবিরকর্মী মাহদি

পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলার ভিডিও ভাইরালের ঘটনায় মাহদি হাসান (২৭) নামে আরও একজনকে লক্ষ্মীপুর থেকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। উদ্দেশ্যমূলকভাবে ওই যুবক রেঞ্জ দিয়ে নাট খোলেন বলে জানায় পুলিশ।

বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডে অবস্থিত ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী, গত ২৬ জুন মাহদি ও তার সহযোগী নাট বল্টু খোলার ভিডিও ধারণ করেন এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পুলিশ জানায়, মাহদি শিবিরের সঙ্গে জড়িত।

সিটিটিসি প্রধান জানান, গ্রেফতার মাহদি তামিরুল মিল্লাত মাদ্রাসার ছাত্র। সেখানে ছাত্র অবস্থায় সে শিবিরের কর্মী ছিলেন। সেই মাদ্রাসা থেকে দাখিল আলিম পাসের পর তিনি কবি নজরুল কলেজে ভর্তি হন। তবে তার রাজনৈতিক মতাদর্শের কারণে সে পড়াশোনা চালিয়ে যেতে পারেননি। তবে পড়াশোনা না করলেও সে গ্রামের বাড়িতে থাকতেন না, ঢাকাসহ বিভিন্নস্থানে থাকতেন।

মো. আসাদুজ্জামান আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাহদি স্বীকার করেছে যে রেঞ্জ দিয়ে তিনি প্রথমে নাট খুলে লুজ করেন। এরপরে হাত দিয়ে খুলে ভিডিও বানান।

এর আগে রোববার সন্ধ্যায় পদ্মা সেতুর রেলিংয়ের নাট খুলে টিকটক বানানো বায়েজিদ তালহাকে রাজধানীর শান্তিনগর থেকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এসএইচ-১৮/৩০/২২ (ন্যাশনাল ডেস্ক)