পুলিশি বাধায় শেষ গণঅধিকার পরিষদের ইসি ঘেরাও কর্মসূচি

পুলিশি বাধায় বাংলামোটর মোড়ে শেষ হয়েছে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি। রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না পাওয়ায় নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিল গণঅধিকার পরিষদ।

মঙ্গলবার দুপুর সোয়া দুইটার দিকে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা শেষ করে দলটি। বাংলামোটর মোড়ে অবস্থান নিয়ে নির্বাচন কমিশনকে সাতদিনের সময় দেন নুরুল হক নুর।

বলেন, এর মধ্যে গণঅধিকার পরিষদের নিবন্ধনের সিদ্ধান্ত ইসি পুনর্বিবেচনা না করলে নতুন কর্মসূচি দেয়া হবে। তিনি জানান, অচিরেই সরকার পতন আন্দোলনের মরণ কামড় দেবে গণঅধিকার পরিষদ।

নুর বলেন, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন তো সম্ভবই নয়! এই দালাল, চাটুকার, দলদাস, মেরুদণ্ডহীন, ব্যক্তিত্বহীন, অসৎ, দুর্নীতিবাজ নির্বাচন কমিশন দিয়েও বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

এ সময় কর্মসূচি স্থগিত করে নুরুল হক নুরসহ চারজন নেতা নির্বাচন কমিশনে প্রতিবাদলিপি দিতে যান। এর আগে, বেলা সাড়ে ১২টায় বিজয় নগর কালভার্ট রোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল নিয়ে রওনা দেন দলটির নেতাকর্মীরা। মিছিলটি পল্টন, জিরো পয়েন্ট, মৎস্যভবন, শাহবাগ হয়ে বাংলামোটর মোড়ে পৌঁছালে পুলিশ আটকে দেয়।

এসএইচ-০২/২৫/২৩ (ন্যাশনাল ডেস্ক)