পরিবার নিয়ে মার্কিন দূতাবাসে বরখাস্ত হওয়া এমরান, চেয়েছেন আশ্রয়

পরিবারের সদস্যদের নিয়ে ঢাকার মার্কিন দূতাবাসে গেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদ থেকে বরখাস্ত হওয়া এমরান আহমেদ ভূঁইয়া। নিজের ও পরিবারের সদস্যদের জন্য আশ্রয় চেয়েছেন। শুক্রবার তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

এমরান আহমেদ ভূঁইয়া বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই মার্কিন দূতাবাসে পুরো পরিবারসহ আশ্রয়ের জন্য বসে আছি। আজকে আমাকে চাকুরিচ্যুত করা হয়েছে। নানা ধরনের হুমকি পাচ্ছি।

বন্ধের দিন হওয়ায় নিরাপত্তাকর্মীরা তাদেরকে দূতাবাসের ভেতরে যেতে দেননি। মূল ফটকের পাশে একটি কক্ষে বসিয়েছেন বলেও তার বরাতে জানা গেছে। আরও জানা গেছে, তার কোনো মার্কিন ভিসা নেই।

শুক্রবার এমরান আহমেদ ভূঁইয়াকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদ থেকে অব্যাহতি দিয়ে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর (জিপি/পিপি শাখা) অনুবিভাগ থেকে প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। প্রজ্ঞাপনটি বৃহস্পতিবার জারি করা হয়।

সলিসিটর রুনা নাহিদ আকতার স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, দ্য বাংলাদেশ ল অফিসারস অর্ডার, ১৯৭২’ এর ৪(১) অনুচ্ছেদ অনুসারে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়ার নিয়োগাদেশ জনস্বার্থে বাতিলক্রমে তাকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

প্রসঙ্গত, শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি-সংক্রান্ত বক্তব্য দিয়ে আলোচনায় আসেন এমরান আহমেদ ভূঁইয়া।

এসএইচ-১১/০৮/২৩ (ন্যাশনাল ডেস্ক)