হরতাল-অবরোধ প্রতিরোধের আহ্বান শেখ হাসিনার

হরতাল ও অবরোধের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস ও লুটপাটের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ আহ্বান জানান তিনি।

বিএনপি-জামায়াত গণতন্ত্রে বিশ্বাস করে না দাবি করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা হরতাল ও অবরোধের নামে আগুন সন্ত্রাস ও লুটপাট করছে। শুধু তাই নয়, পরিকল্পিতভাবে পোশাক খাতকে অস্থিতিশীল করে তোলা হচ্ছে।

দেশব্যাপী নৈরাজ্যের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা আগুন সন্ত্রাস করবে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

সরকারে থেকে এখনও আওয়ামী লীগের জনপ্রিয়তা কমেনি দাবি করে শেখ হাসিনা বলেন, এখনও ৭০ ভাগ মানুষ এ দলের ওপর আস্থা রাখে। একমাত্র আওয়ামী লীগই প্রকৃত রাজনৈতিক সংগঠন, বাকিরা হত্যা ও ষড়যন্ত্র ছাড়া কিছু বুঝে না।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের শুরু হয় সন্ধ্যা সোয়া ৬টায়। ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের এ বৈঠকে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, দলের নির্বাচনী ইশতেহার এবং তফসিল পরবর্তী দলীয় কর্মসূচি বৈঠকে আলোচিত হবে বলে জানা গেছে। এ ছাড়াও নির্বাচনকে সামনে রেখে জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি এবং উপকমিটিগুলোর বিষয়গুলোও আলোচিত হবে।

কার্যনির্বাহী সংসদের শেষ বৈঠক অনুষ্ঠিত হয় চলতি বছরের ১২ আগস্ট। ধারণা করা হচ্ছে, নির্বাচনের তফসিল ঘোষণার আগে এটাই কার্যনির্বাহী কমিটির শেষ বৈঠক।

এসএইচ-১১/০৯/২৩ (ন্যাশনাল ডেস্ক)