নির্বাচন যত ভালোই হোক, অভিযোগ থাকবেই: ইসি রফিকুল ইসলাম

নির্বাচন যত ভালো হোক একটি পক্ষ অভিযোগ করবেই বলে জানিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের মিলনায়তনে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে গ্রহণের লক্ষে সিংড়া উপজেলার প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ভোট গ্রহণ প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ইসি
রফিকুল ইসলাম।

এসময় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ২৮ ফেব্রুয়ারি ঢাকা সিটির উপ নির্বাচনে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম হয়েছে, তাই কতিপয় ব্যক্তি বললেন এই নির্বাচন কমিশনের প্রতি আস্থা নেই। আবার সংসদ নির্বাচনে ভোটার উপিস্থিতি বেশির কারণে ভোট বেশি পড়ায় অভিযোগ করা হয়েছে ভোট জালিয়াতি হয়েছে।

তিনি বলেন, তাই নির্বাচন যত ভালো হোক একটি পক্ষ অভিযোগ করবেই। এই কারণে উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ করার জন্য নির্বাচন সংশ্লিষ্টদের প্রতি তিনি নির্দেশ দেন। যাতে করে কেউ যেন নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে না পারে।

রফিকুল ইসলাম আরো বলেন, নির্বাচনে কোন দল বা কোন ব্যক্তি নির্বাচিত হচ্ছে তা নির্বাচন কমিশনের দেখার বিষয় না। উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা যাতে শান্তিপূর্ণ ভাবে ভোটকেন্দ্রে তাদের ভোট প্রদান করতে পারে সেই বিষয় নিশ্চিত করতে হবে। সুষ্ঠ নির্বাচন করতে গিয়ে যদি কোন কর্মকর্তা সমস্যায় পরেন তাহলে তার পাশে নির্বাচন কমিশন থাকবে বলে জানান রফিকুল ইসলাম। আর যদি কোন কর্মকর্তা আইনের ব্যাত্যয় ঘটান তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রশিক্ষণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন সহ স্থানীয় বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বিএ-০৯/০৫-০৩ (উত্তরাঞ্চল ডেস্ক)