নাটোরে লবণের দাম বেশি নেয়ায় ২ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৯ আপডেটঃ ৬:৫৩ অপরাহ্ন

নাটোরের সিংড়ায় লবণ নিয়ে কারসাজি চক্রকে ধরতে মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন গ্রামfঞ্চলের বাজারে পথসভা ও অভিযান পরিচালনা করেছে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো। লবণের দাম বেশি রাখায় দুই ব্যবসায়ীর কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার গভীর রাত থেকেই লবণের কেজি ২০০ টাকা হবে এমন গুজব ছড়িয়ে পড়ে সিংড়াসহ চলনবিলের বিভিন্ন হাটে-বাজারে। পরে ভোর থেকেই বিভিন্ন বাজারে লবণ কিনতে ভিড় করে সব বয়সের নারী-পুরুষসহ সাধারণ মানুষ।

মুহূর্তের মধ্যে ৩০ টাকা কেজির লবণ উপজেলার শেরকোল, বামিহাল, কৈগ্রাম, মালকুড়সহ বিভিন্ন বাজারে ৮০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি শুরু করে স্থানীয় খুচরা ব্যবসায়ীরা। লবণ সংকট হবে এ সময় খবরে সাধারণ মানুষকে ব্যাগ ও বস্তাভর্তি করে লবণ কিনে নিয়ে যেতে দেখা যায়।

দমদমা গ্রামের রিকশাচালক আকতার আলী বলেন, তিনি সকাল থেকে তার রিকশায় করে বিভিন্ন ক্রেতার ব্যাগ ভর্তি লবণ নিয়ে যাচ্ছেন।

গৃহিণী নাজমা বেগম বলেন, লবণের জাহাজ ডুবে গেছে। লবণ ১৫০ টাকা কেজি লাগবে, তাই আমি ৬ প্যাকেট কিনেছি।

পরে খবর পেয়ে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো অভিযান পরিচালনা করে সিংড়া বাজারের বুড়াপীরতলার লবণ ব্যবসায়ী সুশীল সাহাকে ৫ হাজার টাকা ও বামিহালের দুর্গাপুর বাজারের মুদি দোকানী মানিক হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় ইউএনও সুশান্ত কুমার মাহাতো জামতলী, বামিহালসহ বিভিন্ন বাজারে পথসভা করে বলেন, একটি চক্র গুজব ছড়াচ্ছে। তবে লবণের কোনো সংকট নেই, কেউ গুজবে কান দিবেন না।

বিএ-১২/১৬-১১ (উত্তরাঞ্চল ডেস্ক)