নাটোরে বিদেশফেরত ৪জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশিতঃ মার্চ ১৩, ২০২০ আপডেটঃ ১০:০৫ অপরাহ্ন

নাটোরে বিদেশফেরত চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তাদের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ দেখা যায়নি। অতিরিক্ত সতর্ককতার জন্য তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন নাটোরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায় , বিদেশ থেকে এ পর্যন্ত ছয়জন নাটোরে ফিরেছেন। তাদের শরীরে কোভিড-১৯ ভাইরাস আছে কি-না তা যাচাই বাছাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এদের মধ্যে দুজনের একমাস অতিবিাহিত হলেও কোভিড-১৯ এর কোনো লক্ষণ দেখা না যাওয়ায় তাদেরকে স্বাভাবিকভাবে চলাফেরা করতে বলা হয়েছে।

বাকি চারজনকে এখনও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তাদের শরীরে অস্বাভাবিক কোনো কিছু ধরা পড়েনি। তারা সুস্থ আছেন। তাদের হাঁচি, কাশি, জ্বর বা অন্য কোনো অসুখ নেই।

সিভিল সার্জন ডা. মিজানুর রহমান জানান, জনসাধারণের আতঙ্কিত হওয়ার কিছু নেই। করোনাভাইরাস মোকাবেলার জন্য তাদের যথেষ্ঠ প্রস্তুতি রয়েছে। নাটোর সদর হাসপাতালে আইসোলেশন ইউনিট ছাড়াও নলডাঙ্গা ও বড়াইগ্রামে আইসোলেশন ইউনিটে পাঁচটি করে শয্যা রাখা হয়েছে।

এছাড়া নাটোর ভবঘুরে কেন্দ্র পরিষ্কার করে পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রাখা হয়েছে। তিনি জনসাধারণকে সতর্ককতার সঙ্গে চলাফেরা করা এবং পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার তাগিদ দেন।

বিএ-০৯/১৩-০৩ (উত্তরাঞ্চল ডেস্ক)