বিয়ের দাবিতে তরুণীর অনশন, পরিবারসহ পালাল প্রেমিক

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নে মোমিন আলী নামে এক যুবকের বাড়ির সামনে বিয়ের দাবিতে অনশন করছেন এক তরুণী।

এর আগে, ওই তরুণী প্রেমিকের বাড়িতে আসলে মোমিন ও তার পরিবারের সদস্যরা তাকে ধাক্কা দিয়ে বের করে দেয় এবং গেটে তালা দিয়ে সপরিবারে পালিয়ে যায় তারা।

মঙ্গলবার সন্ধ্যায় নাটোরের গুরুদাসপুর উপজেলার গুপিনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। প্রেমিক মোমিন আলী ওই গ্রামের হামিদ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গুপিনাথপুর এলাকার হামিদ আলীর ছেলে মোমিন আলীর সিংড়া উপজেলার এসএসসি পরীক্ষার্থী এক মেয়ের সঙ্গে ৬ মাস ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কের সূত্র ধরে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক গড়ে তোলেন মোমিন। এরপর ওই তরুণী একাধিকবার বিয়ের কথা বললেও বিভিন্ন অজুহাত দেখিয়ে সময়ক্ষেপণ করতে থাকেন তিনি।

মঙ্গলবার বিকেলে মেয়েটি তার প্রেমিকের বাড়িতে আসলে মোমিন ও তার পরিবারের সদস্যরা তাকে ধাক্কা দিয়ে বের করে দিয়ে গেটে তালা লাগিয়ে পালিয়ে যায়। পরে ওই মেয়ে বিয়ের দাবিতে মোমিনের বাড়ির গেটের সামনের রাস্তায় বসে অনশন শুরু করেন। এক পর্যায় মোমিনের প্রতিবেশী এক দাদা মেয়েটিকে তার বাড়িতে আশ্রয় দেন।

এ বিষয়ে প্রেমিক মোমিন আলী ও তার পরিবারের সদস্যরা পলাতক থাকায় কারো সঙ্গে যোগাযোগ করা যায়নি।

ভুক্তভোগী ওই তরুণী জানান, মোমিন বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে একাধিকবার দৈহিক সম্পর্ক করেছে। বিয়ে করার কথা বললে বিভিন্ন অজুহাতে এড়িয়ে যায়। তাই বিয়ের দাবিতে তার বাড়িতে অনশন করছেন তিনি। বিয়ে না করলে আত্মহত্যা ছাড়া আর কোনো উপায় থাকবে না বলেও জানান তিনি।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। মোমিন আলী ও তার পরিবারের সদস্যদের সন্ধান চলছে। তাদের পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএইচ-০৪/২০/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)