শ্রদ্ধা ও ভালোবাসায় বিদায়ী পুলিশ কমিশনারকে সংবর্ধনা 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিককে শ্রদ্ধা ও ভালোবাসায় বিদায় সংবর্ধনা দিয়েছে আরএমপি। বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় পুলিশ লাইনস ট্রেনিং স্কুল মাঠে পুলিশ কমিশনারকে এই বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে পুলিশ কমিশনারের হাতে সম্মাননা স্মারক ও উপহার প্রদান করা হয়। এছাড়া তাকে ফুল দিয়ে নতুন কর্মস্থলের (ঢাকার সিআইডি) জন্য শুভেচ্ছা জানান আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য ও সিভিল স্টাফরা বিদায়ী পুলিশ কমিশনারের নেতৃত্বে কাজ করার বিভিন্ন অভিজ্ঞতা শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মৃতিচারণ করেন। এ সময় সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। অনুষ্ঠানে পুলিশ কশিমনার আরএমপিতে দুই বছর চার মাসের কর্মকালের খণ্ড চিত্র নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বিদায়ী পুলিশ কমিশনার বলেন, ২০২০ সালের ১০ সেপ্টেম্বর রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে যোগদানের পর থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে এবং পুলিশি সেবাকে তিলোত্তমা মহানগরী রাজশাহীবাসীর দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করেছি। এই কাজে আপনারা পাশে থেকে আমাকে সহযোগিতা করেছেন। আপনাদের সহযোগিতার কারণেই পুলিশের সেবা মহানগরবাসীর দৌড়গোড়ায় পৌঁছে দিয়ে সবার আস্থা অর্জন করেছে আরএমপি।

এ সময় জানানো হয়, মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকাকে অবিস্মরণীয় করতে পুলিশ কমিশনারের উদ্যোগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর, রাজশাহী স্থাপন করা হয়েছে এবং ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ’ নামে একটি বই প্রকাশিত হয়েছে, যা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফউদ্দীন শাহীন। এছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, ফোর্স ও সিভিল স্টাফরা উপস্থিত ছিলেন।

এলএস-০৩/২৮/১২ (নিজস্ব প্রতিবেদক)