গরিবের ডাক্তার বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হক আর নেই

না ফেরার দেশে চলে গেলেন মুক্তিযুদ্ধ চলাকালীন সাত নম্বর সেক্টরের চার নম্বর সাব-সেক্টরের চিফ মেডিকেল অফিসার, গরিবের ডাক্তার খ্যাত বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইমদাদুল হক।

রোববার (২২ জানুয়ারি) সকালে বার্ধক্যজনিত কারণে রাজশাহী মহানগরীতে নিজ বাসভবনে ৭৯ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দুপুরে রাজশাহীর টিকাপাড়ায় অবস্থিত মহানগর ঈদগাহ মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা, সরকারি কর্মকর্তা, চিকিৎসক নেতারাসহ সাধারণ মানুষ তার নামাজে জানাজা আদায় করেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে রাষ্ট্রীয় মর্যাদা জানানো হয়। এরপর সর্বজনীন শ্রদ্ধা নিবেদন শেষে টিকাপাড়া গোরস্থানেই তার মরদেহ সমাহিত করা হয়।

বীর মুক্তিযোদ্ধা ডা. মোহাম্মদ ইমদাদুল হক রাজশাহী মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষক। তিনি একাধারে রাজশাহী লায়ন্স আই হসপিটাল এবং ডায়াবেটিক কল্যাণ কেন্দ্রের প্রতিষ্ঠাতাও। মুক্তিযুদ্ধ চলাকালীন নিজ সাব-সেক্টরের প্রধান মেডিকেল অফিসার হিসেবে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবা দিয়েছেন তিনি।

জীবদ্দশায় তিনি বিনে পয়সায় সেবা দিয়ে গেছেন সাধারণ মানুষকেও। তার মৃত্যুতে রাজশাহীর রাজনৈতিক, সাংস্কৃতিক এবং চিকিৎসক মহলে শোকের ছায়া নেমে এসেছে।

এ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শোক বার্তায় সিটি মেয়র খায়রুজ্জামান লিটন মহান মুক্তিযুদ্ধে ডা. মোহাম্মদ ইমদাদুল হকের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। সেই সঙ্গে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এলএস- ০১/২৩/০১ (উত্তরাঞ্চল ডেস্ক)