‘আপত্তিকর’ অবস্থায় যুগল আটক

পাবনার ভাঙ্গুড়ায় অপ্রাপ্তবয়স্ক এক যুগলকে ‘আপত্তিকর’ অবস্থায় ধরার পর পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। শনিবার রাত পৌনে ১১টার দিকে পৌর শহরের চৌবাড়িয়া এলাকা থেকে তাদের ধরা হয়। এ সময় ওই বাড়ি থেকে যৌন উত্তেজক সিরাপ ও জন্মবিরতিকরণ সামগ্রী পাওয়া যায়।

জানা গেছে, আটক কিশোর পাশের গ্রামের এক ইউপি সদস্যের ছেলে ও অনার্স প্রথম বর্ষের ছাত্র। আর ওই কিশোরী স্থানীয় একটি বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। তাদের বয়স কম হওয়ায় বিয়ে না দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী ।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই কিশোর-কিশোরীর মধ্যে দীর্ঘদিন ধরেই প্রেমের সম্পর্ক ছিল। গতকাল শনিবার কিশোরীর বাড়িতে কেউ না থাকার সুযোগে বাড়িতে আসে ওই কিশোর। বিষয়টি টের পেয়ে বাড়ি ঘেরাও করে দুই পরিবারের লোকজনকে খবর দেয় এলাকাবাসী।

এরপর রাতেই বিষয়টি সমাধানে সালিস বৈঠক হয়। এতে অনেকেই কিশোর-কিশোরীকে বিয়ে দেওয়ার বিষয়ে মতামত দিলেও দুজনেই অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের থানায় সোপর্দ করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে ভবানীপুর গ্রামের ইউপি সদস্য নুরুল ইসলাম বলেন, বিষয়টি সমাধানের জন্য সালিস বসানো হয়। তবে সমাধান করতে না পেরে কিশোর-কিশোরীকে পুলিশের হেফাজতে দেওয়া হয়। এখন তারা আইনি সিদ্ধান্ত নেবেন।

ভাঙ্গুড়া থানার এএসআই নুরজাহান খাতুন বলেন, এলাকাবাসীর হাতে আটক হওয়া প্রেমিকযুগল এখন থানায় আছে। তবে এ বিষয়ে এখনো কোনো আইনি পদক্ষেপ নেওয়া হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষযয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এসএইচ-০৯/০৪/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)