পাবনায় সাংবাদিকের বাড়িতে বোমাসদৃশ বস্তু

পাবনায় এক সাংবাদিকের গ্রামের বাড়ির সামনে কয়েকটি বোমাসদৃশ বস্তু রেখে গেছে দুর্বৃত্তরা। বুধবার রাতে জেলার বেড়া উপজেলার আমিনপুর থানার রঘুনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে প্রতিবেশীরা দেখে জানানোর পর গেট খুলে বাড়ির সদস্যরা লাল স্কচটেপ দিয়ে মোড়ানো বোমাসদৃশ তিনটি বস্তু দেখতে পান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রঘুনাথপুর গ্রামের বাড়িতে দৈনিক যুগান্তর ও চ্যানেল আইয়ের পাবনা প্রতিনিধি আখতারুজ্জামান আখতারের বাড়িতে তার বৃদ্ধ বড় ভাই সাবেক সেনা কর্মকর্তা শামসুর রহমান মিয়া (৭৫) তার স্ত্রীকে নিয়ে থাকেন। সাংবাদিক আখতারসহ তার অপর ৪ ভাই চাকরিসূত্রে ঢাকা, পাবনা ও রাজশাহীতে বসবাস করেন।

শামসুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে তার এক প্রতিবেশী আবুল কাশেম বোমাসদৃশ বস্তুগুলো প্রথমে দেখেন। তার ডাকেই তিনি গেট খুলে ঘরের পাশে তিনিটি বোমাসদৃশ বস্তু দেখতে পান। তিনি চরম আতঙ্কিত হয়ে বিষয়টি তার গ্রামের বাসিন্দা ও পুরানভারেঙ্গা ইউপি চেয়ারম্যান এএম রফিকুল্লা, ইউপি সদস্য ও পুলিশকে জানান।

ঘটনাস্থলে থাকা আমিনপুর থানা পুলিশের এএসআই মোহাম্মদ আলী জানান, ওই বাড়ির গেটের পাশে রাখা বোমাসদৃশ বস্তু তিনটি কী? তা তারা বুঝতে পারছেন না। এ বিষয়ে এক্সপার্টরা আসার পর তারা বলতে পারবেন।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী জানান, সকালে খবর পাওয়ার পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসএইচ-০৭/০৪/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)