ইফতারি খেয়ে ৯ বিচারকসহ অসুস্থ ৩০, গ্রেফতার ৩

পাবনায় ইফতার করার পর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) গোলাম কিবরিয়াসহ তার অধীন আদালতের ৯ বিচারকসহ তাদের পরিবারের অন্তত ৩০ জন অসুস্থ হয়েছেন। এ ঘটনায় নিরাপদ খাদ্য আইন ২০১৩-এর ৩৩ ধারায় মামলা করা হয়। পরে পুলিশ শহরের ওই রেস্টুরেন্ট মালিক, ম্যানেজারসহ তিনজনকে গ্রেফতার করে।

গ্রেফতার ব্যক্তিরা হলো শহরের রূপকথা রোডের কাশমেরী হোটেলের স্বত্বাধিকারী হাসানুর রহমান রনি, ব্যবস্থাপক সাব্বির হোসেন ও নাজমুস সাদাত মাসুদ। বিষয়টি শহরে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যায় পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের একজন বিচারকের বিদায় সংবর্ধনা ও ইফতারের আয়োজন করা হয়।

ওই অনুষ্ঠানে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অধীন আদালতের ৯ বিচারক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। শহরের কাশমেরি হোটেল থেকে আনা ইফতারি এবং বিরিয়ানি খেয়ে একে একে সবাই অসুস্থ হয়ে পড়েন।

বৃহস্পতিবার রাতে তাদের মধ্যে ৬ জনকে পাবনার একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষা করা হয়। অন্যরা নিজ নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন। এ ঘটনায় পাবনা সদর থানায় নিরাপদ খাদ্য আইন ২০১৩-এর ৩৩ ধারায় মামলা ও ওয়ারেন্ট জারি করা হয়।

পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (এসিজেএম) মো. সাইফুল ইসলাম বলেন, তিনি ও তার স্ত্রী ইফতার খেয়ে চরম অসুস্থ হয়ে বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। পাবনা সদর থানায় নিরাপদ খাদ্য আইন ২০১৩-এর ৩৩ ধারায় মামলা ও ওয়ারেন্ট জারি করার পর পুলিশ শহরের ওই রেস্টুরেন্ট মালিক, ম্যানেজারসহ তিনজনকে গ্রেফতার করে।

এসএইচ-০৯/২২/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)