নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, এমপি প্রিন্সকে চিঠি

পাবনার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকে সতর্ক করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। চিঠিতে নির্বাচনকালীন সংসদ সদস্যকে নির্বাচনী এলাকায় না যেতেও অনুরোধ করা হয়েছে।

জেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, সম্প্রতি সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স ভাঁড়ারা ইউপির খতিব আবু জাহিদ উচ্চবিদ্যালয় মাঠে ওই ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবু সাঈদ খানের পক্ষে প্রচারণায় অংশ নেন। বিষয়টি আচরণ বিধি লঙ্ঘন উল্লেখ করে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুলতান খান নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন।

ভাঁড়ারা ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার কায়সার আলম স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, নির্বাচনবিধি ২০১৬-২২-এর (১) ও (২) ধারা অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না।

১৫ জুন ভাঁড়ারা ইউপি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে নির্বাচনকালীন নির্বাচনী এলাকায় গমন ও প্রচারণায় অংশগ্রহণ করা থেকে বিরত থাকতে সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকে অনুরোধ জানানো হলো।

এদিকে, ভাঁড়ারা ইউপি নির্বাচনে বহিরাগত সন্ত্রাসী দিয়ে নির্বাচনে প্রভাব বিস্তারের পাল্টাপাল্টি অভিযোগ করেছেন আওয়ামী লীগ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। তবে, বিশৃঙ্খলা প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান।

এসএইচ-০৩/১১/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)