রাজশাহীতে প্রাণনাশের হুমকিতে ধর্ষণ, অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী কিশোরী

রাজশাহীর পুঠিয়ায় প্রাণনাশের হুমকি দিয়ে জোরপূর্বক এক প্রতিবন্ধী কিশোরী (১৭) কে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। এতে ওই কিশোরী দু’মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এ ঘটনায় ওই কিশোরীর ফুফু বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন।

পুলিশ ওই প্রতিবন্ধী কিশোরীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের ওয়ান ষ্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করেছেন।
এই ঘটনাটি ঘটেছে উপজেলার রাজবাড়ী এলাকায়।

পুঠিয়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিবন্ধি কিশোরী জন্মের পর মাকে হারিয়েছে। বাবার অবহেলার কারণে সে ফুফুর বাড়ীতে বড় হচ্ছে। গত দু’মাস পূর্বে ওই কিশোরীর ফুফু চোখের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। সে সময় ওই কিশোরীকে প্রতিবেশী রবিন্দ্রনাথ সরকার ওরফে রবিন (৫৫) এর বাড়িতে রেখে যান।

সুযোগ পেয়ে বাড়ির মালিক রবিন তাকে জোরপূর্বক ধর্ষণ করে এবং বিষয়টি কাউকে না জানাতে হুমকি দেয়। প্রাণনাশের ভয়ে ওই কিশোরী বিষয়টি কাউকে জানায়নি। সম্প্রতি কিশোরীটি অন্তঃসত্ত্বার বিষয়টি তার ফুফুর নজরে আসলে তিনি এর সুরাহার জন্য আমার নিকট আসেন। আমি তাদের এই বিষয়টি আইনগত ভাবে থানায় জানাতে পরামর্শ দিয়েছি।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, প্রতিবন্ধি কিশোরীকে জোরপূর্বক ধষণের কারণে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে, এমন একটি অভিযোগ আমরা পেয়েছি। কিশোরীর ফুফু বাদী হয়ে রবিনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

ইতিমধ্যে আমরা ওই মেয়েকে উদ্ধার করে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য রামেক হাসপাতালের ওয়ান ষ্টপ ক্রাইসিস সেন্টারে পাঠিয়েছি। ঘটনার পর থেকে আসামী রবিন পলাতক রয়েছে। তবে তাকে আটক করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

বিএ-২৮/০৩-০২ (নিজেস্ব প্রতিবেদক)