রাজশাহীতে ৬৫ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজশাহীতে দুই চেয়ারম্যানসহ ৫ প্রার্থী নির্বাচিত হয়েছেন। বুধবার নির্বাচনে থাকা বাকি ৬৫ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন দপ্তর। জেলা প্রশাসকের দপ্তরে প্রতীক বরাদ্দকালে এ ঘোষণা দেয়া হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীরা হলেন- জেলার মোহনপুরে অ্যাডভোকেট আবদুস সালাম এবং চারঘাটে লায়েব উদ্দিন লাভলু। এর মধ্যে অ্যাডভোকেট আবদুস সালাম উপজেলার আওয়ামী লীগের সভাপতি। তিনি স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিনের দুলাভাই।

আর লায়েব উদ্দিন লাভলু জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এই দুই প্রর্থীর বিপরীতে প্রার্থী হননি কেউ।

এছাড়াও নারী ভাইস চেয়ারম্যান পদে গোদাগাড়ীতে সুফিয়া আক্তার মিলি, মোহনপুরে সানজীদা রহমান ও বাগমারায় নাছিমা আক্তারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এ ঘোষণা দেন।

এদিকে, বুধবার সকাল থেকে নির্বাচনে থাকা ৬৫ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পেয়েছেন চেয়ারম্যান পদে ১৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩০ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী। প্রতীক পাবার পর আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন প্রার্থীরা।

রির্টানিং কর্মকর্তা ও সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, প্রতীক পাবার পর থেকে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। তাদের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচারণা চালানোর অনুরোধ জানানো হয়েছে। বিষয়টি দেখভালে প্রত্যেক উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দল কাজ
করছে। বিধি ভঙ্গের ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেবে নির্বাচন দপ্তর।

প্রথম ধাপে আগামী ১০ মার্চ জেলার আট উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে উচ্চ আদালতের নির্দেশে জেলার পবা উপজেলায় নির্বাচন স্থগিত হয়ে যায়।

বিএ-০৮/২০-০২ (নিজস্ব প্রতিবেদক)