রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান

সারাদেশে নারী ও শিশু নির্যাতন বন্ধ এবং এসব ঘটনার বিচার নিশ্চিতের দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকালে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত এই মানববন্ধন থেকে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়েছে।

রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস এ কর্মসূচির আয়োজন করে। রাজশাহীর স্বেচ্ছাসেবী সংগঠন এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন-আই এ কর্মসূচিতে সহযোগিতা করে। এতে আসক ফাউন্ডেশনের রাজশাহী জোনাল কমিটি, সূর্যকিরণ বাংলাদেশ, সামাজিক স্কুল, বুক ব্যাংক, সেভ দ্যা ন্যাচারসহ বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করে।

বক্তব্য দেন, সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ এর রাজশাহী মহানগরের সভাপতি শাহাজাহান আলী বরজাহান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সভাপতি কল্পনা রায়, জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম প্রমুখ।

তারা বলেন, রাজশাহীসহ সারাদেশে নারী ও শিশু যৌন হয়রানি, নির্যাতন, ধর্ষণ এবং হত্যাকাণ্ড বৃদ্ধি পাচ্ছে। দেশে সংঘটিত অপরাধগুলোর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিচার নিশ্চিত না হওয়ায় এমন ঘটনা ঘটেই চলেছে। তাই এসব ঘটনার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, যেন অপরাধীরা ছাড় না পায়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন। সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ ও সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকির পরিচালনায় অনুষ্ঠিত এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- আই’র সভাপতি গোলাম নবী রনি, বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি বৈচিত্র্য রক্ষা কেন্দ্রের সভাপতি জাওয়াদ আহম্মেদ রাফি, বুক ব্যাংকের প্রতিনিধি মাহামুদুল হাসান শিশির, সামাজিক স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবীর সবুজ প্রমুখ।

বিএ-১২/২৫-০২ (নিজস্ব প্রতিবেদক)